মঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

রেল কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ৫

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২২, ২০২২ ১০:০০ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ছয় মাস আগে রেলওয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে পাঁচ লাখ টাকা আত্মসাতের মামলায় পাঁচজনকে গ্রেফতার করেছে নগরীর খুলশী থানা পুলিশ।

সোমবার (২১ নভেম্বর) রাত পর্যন্ত ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা।

গ্রেফতার পাঁচজন হল- নুরুল হক নুরু (৬০), আব্দুল গফুর (৬৪) নাদেরুজ্জামান নাদু (৬৫), আব্দুল্লাহ আল মামুন (৪৮) এবং মোজাহেরুল হক মুকুল (৫২)।

গত ৬ জুন আবু নাছের মো. গোলাম রসুল নামে এক ব্যক্তি নগরীর খুলশী থানায় প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে একটি মামলা দায়ের করেন। তিনি পুরনো ব্যাটারি কেনা-বেচা করেন।

মামলায় বাদীর অভিযোগের ভিত্তিতে ওসি সন্তোষ কুমার চাকমা সারাাবংলাকে জানিয়েছেন, গত ২৬ মে নাদেরুজ্জামান বাদীকে ফোন করে জানান, তার কাছে ৩০০ পিস পুরনো ব্যাটারি আছে, যেগুলোর দাম ৯ লাখ টাকা। ব্যাটারিগুলো পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপে আছে। রেলওয়ে কর্মকর্তাদের মাধ্যমে তিনি ব্যাটারিগুলো বাদীকে আরও কম দামে দিতে পারবেন।

২৮ মে বাদী পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপের সামনে যান। নুরুল হক নুরু, গফুর, নাদেরুজ্হামান ও মামুন তাকে নিয়ে সেখানে ঢোকেন। নুরু ও গফুর নিজেকে রেলওয়ের কর্মকর্তা পরিচয় দেন। তারা কিছু পুরনো ব্যাটারি তাকে দেখান। এভাবে বিশ্বাস তৈরি করে অগ্রিম বাবদ ৫০ হাজার টাকা নিয়ে নেন। একইভাবে ২৯ মে আরও সাড়ে চার লাখ টাকা নেন।

এরপর থেকে পাঁচজন মোবাইল নম্বর বন্ধ করে দেন। বাদী বিভিন্নভাবে চেষ্টা করে তাদের হদিস না পেয়ে থানায় অভিযোগ করেন।

ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, ‘গ্রেফতার পাঁচজন সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা নিজেদের রেলওয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে টেন্ডার পাইয়ে দেয়ার নামে প্রতারণা করে। রেলের কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে তাদের বিরুদ্ধে ঢাকা, চট্টগ্রাম ও নীলফামারির বিভিন্ন থানায় অন্তত ১০টি মামলা আছে।’

গ্রেফতার ১০ জনকে মঙ্গলবার আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি।

সারাবাংলা/আরডি/এনইউ





Source link

সর্বশেষ - খেলাধুলা