মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

লিভার ও কিডনির সমস্যায় ধন্বন্তরি! এই গাছের দু-একখানা পাতা ‘এই ভাবে’ খেলেই হাতে নাতে ফল… Indigestion or liver problems and Kidney issues two leaves of this tree works magically know details – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ২৪, ২০২৩ ২:০৩ পূর্বাহ্ণ


হাওড়া: বদহজম বা লিভারের সমস্যায় ধন্বন্তরি একটি গাছের দু-একখানা পাতা! একটানা আট থেকে দশ দিন খাবার পর দূর হবে হজম সমস্যা। আবার লিভারের পক্ষে দারুণ উপকারিতা রয়েছে এই পাতায়। কিডনি স্টোন এর মত মারাত্মক রোগ নিরাময় করতেও এই পাতার গুরুত্ব অসীম।

‘অরিগ্যান’ গাছের উপকারিতা রয়েছে দারুণ। অম্বল বদহজম বা লিভারের সমস্যা দূর করতে একটানা কয়েক দিন দুটি বা একটি করে পাতা খেলে উপশম পাওয়া যায়। আবার বদ হজম সমস্যা থাকলেও দুপুর বা রাত্রে খাবার পর একটি বা দুটি পাতা খেয়ে নিন। কখনও একটু বেশি খাওয়ার ফলে অস্বস্তি বোধ হলে। দুই একটি পাতা খেলে দশ থেকে পনের মিনিটে স্বস্তি বোধ।

আরও পড়ুন: ৯০% মানুষ ডাঁহা ফেল! আপনিও কি ‘Curd’ আর ‘Yogurt’-এর পার্থক্য বোঝেন না? এইভাবে চিনে নিন! বোঝান অন্যকেও

আরও পড়ুন: ‘এই’ শহরে চপ মানেই ‘হরিদার দোকান’! মুখে দিলেই মুচমুচে! তেলেভাজা বিক্রি করেই ‘ফেমাস’ হরিদা!

অরিগ্যান’র বেশকিছু উপকারী গুণ রয়েছে। তার মধ্যে অন্যতম হল, কিডনি স্টোনের মত জটিল রোগ নিরাময়। এ বিষয়ে আমাদের সঙ্গে নিজস্ব পরিবারের অভিজ্ঞতা আলোচনা করেন হাওড়ার এক বাসিন্দা। পেশায় একজন শিক্ষক তাপস বাঙালি। তাপস বাবু জানান, তাঁর দুই মেয়ে। পরপর দুজনের কিডনি স্টোন সমস্যা দেখা দেয়। পরীক্ষা করে দেখা যায় একজনের ৬.৪ মিলি এবং অন্য একজনের ৬.৮ মিলি কিডনি স্টোন নিরাময় করতে সেবন করতে হয়েছে একটানা তিন থেকে চার মাস দুই থেকে তিনটি অরিগ্যান গাছের পাতা। কমপক্ষে দিনে দুইবার খেতে হবে। নিয়মিত এই গাছের পাতা খেয়েই সুস্থ তাপস বাবুর দুই মেয়ে। অরিগ্যান বিদেশি প্রকৃতির গাছ। তবে আমাদের দেশের আবহাওয়াতেও টিকে থাকে এই গাছ। টবে বা মাটিতে উভয়ে জায়গাতেই টিকে থাকে।

রাকেশ মাইতি

আপনার শহর থেকে (হাওড়া)

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Health Tips, Kidney



Source link

সর্বশেষ - খেলাধুলা