রবিবার , ১২ মার্চ ২০২৩ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

শেষ হলো একাদশ ‘যাকাত ফেয়ার’

প্রতিবেদক
bdnewstimes
মার্চ ১২, ২০২৩ ১০:০৪ অপরাহ্ণ


jhgh 20230312215431

ডেস্ক রিপোর্ট::  ‘মেকিং এ ডিফারেন্স উইথ যাকাত’ এ প্রতিপাদ্য নিয়ে ঢাকার তেজগাঁও লিংক রোডস্থ আলোকি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে একাদশ যাকাত ফেয়ার-২০২৩। শনিবার সকালে এ ফেয়ার উদ্বোধন করেন বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ।

রোববার (১২ মার্চ) দিনব্যাপী বিভিন্ন আয়োজনের মাধ্যমে শেষ হয়েছে এবারের একাদশ ‘যাকাত ফেয়ার’।

সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের মিডিয়া ম্যানেজার আরমান ইমতিয়াজ জানিয়েছেন, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) আয়োজিত এ ফেয়ারের উদ্দেশ্য ছিল সংগঠিত ও পরিকল্পিত উপায়ে যাকাত প্রদান, যাকাত সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শ এবং দারিদ্র বিমোচন সংক্রান্ত বিভিন্ন সংস্থার অভিজ্ঞতা বিনিময়।

ফেয়ারের দ্বিতীয় দিন আজ বরেণ্য ইমাম ও খতিবদের নিয়ে ‘যাকাতের প্রাতিষ্ঠানিক ব্যবস্থাপনায় ইমাম ও খতিবদের ভূমিকা’ শীর্ষক সেমিনার এবং ‘কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা : যাকাত ও সিএসআর তহবিলের সমন্বয়সাধন’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সরকারের সাবেক সচিব আরাস্তু খানের সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ।

যাকাত ফেয়ারে ছিল বিভিন্ন যাকাত ও দাতব্য সংস্থা, ইসলামিক সোশ্যাল ফাইনেন্স ও বিভিন্ন প্রকাশনীর স্টল। বিশেষ আকর্ষণ হিসেবে ছিল যাকাতের সঠিক হিসাব নিরূপণ ও যাকাত সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার জন্য কনসালটেশন ডেস্ক। সর্বস্তরের জনগণ বিশেষ করে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, উন্নয়নকর্মী, শিক্ষাবিদ ও ব্যবসায়ীরা এ ফেয়ারে অংশগ্রহণ করেছেন।

এবারের যাকাত ফেয়ারের স্পন্সর করেছে এক্সিম ব্যাংক, রহিম আফরোজ, কোহিনুর কেমিক্যাল, রহিম ষ্টিলসহ দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান।

Print Friendly, PDF & Email



Source link

সর্বশেষ - খেলাধুলা