মঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

শ্যামনগরে কারিতাসের উদ্যোগে ২ দিন ব্যাপি গ্রাম্য মেলার আয়োজন।

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ২২, ২০২৩ ৫:০০ অপরাহ্ণ

পরিতোষ কুমার বৈদ্য
শ্যামনগর প্রতিনিধি

শ্যামনগরে কারিতাস খুলনা অঞ্চলের সিআইএমএমএস প্রকল্পের উদ্যোগে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, মানব পাচার প্রতিরোধ ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক দুই দিন ব্যাপি গ্রাম্য মেলা-২০২৩ উদ্বোধন হয়।
(২২ আগস্ট) মঙ্গলবার সকাল ১০ টায় কারিতাস খুলনা অঞ্চলের অধীনে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টার মাঠে কারিতাস খুলনা অঞ্চলের বাংলাদেশ ও ভারতের সুন্দরবন অঞ্চলের জলবায়ু প্ররোচিত অভিবাসন ও আধুনিক দাসত্ব (সিআইএমএমএস) প্রকল্পের উদ্যোগে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, মানব পাচার প্রতিরোধ ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক দুই দিন ব্যাপি গ্রাম্য মেলা আয়োজন করা হয়। নিরাপদ অভিবাসন, মানব পাচার রোধ ও কর্মসংস্থান বিষয়ে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো: আক্তার হোসেন, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্রভাষক সাঈদ-উজ-জামান সাঈদ, এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মো: নাজমুল হুদা, সুন্দরবন প্রেসক্লাবের সভাপতি বিলাল হোসেন, সাধারণ সম্পাদক মাছুম বিল্লাহ সহ বুড়িগোয়ালিনী, মুন্সিগঞ্জ ও রমজাননগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যবৃন্দ।
মো: আক্তর হোসেন বলেন যে মানব পাচার প্রতিরোধ ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আমাদের যুব-ভাই/বোনদেরকে জীবনমুখী শিক্ষায় এগিয়ে আসতে হবে। এছাড়াও তিনি বলেন যে বিদেশ যাওয়ার ক্ষেত্রে আমাদের নিরাপদ অভিবাসন ধাপ গুলো অবশ্যই অনুসরন করতে হবে, আমাদের দক্ষ হয়ে বিদেশে যেতে হবে, আর এর জন্য কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। জেনে, বুঝে, নিশ্চিত হয়ে বিদেশ যাওয়ার জন্য তিনি সবার প্রতি আহবান জানান। তিনি কারিতাস খুলনা অঞ্চলকে ধন্যবাদ জানান এমন একটি মেলা আয়োজন করবার জন্য এবং তিনি মেলার সফলতা কামনা করেন। উদ্বোধনী পর্ব শেষে অতিথি বৃন্দ একত্রিত ভাবে মেলার স্টল পরিদর্শন করেন। বিকালে কারিতাস খুলনা অঞ্চলের সিআইএমএমএস প্রকল্পের উদ্যোগে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, মানব পাচার প্রতিরোধ ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার প্রথম দিনের কর্মসূচী শেষ হয়। সম্পূর্ন অনুষ্ঠানটি সঞ্চলনা করেন প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মি: এন্ড্রিকো মন্ডল।

সর্বশেষ - খেলাধুলা