শুক্রবার , ২৪ জুন ২০২২ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

সতর্ক হন এখনই! এই ৫ দোষেই বিঘ্ন ঘটবে দাম্পত্যসুখ, সঙ্গে বারোটা বাজবে স্বাস্থ্যেরও – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
জুন ২৪, ২০২২ ১২:২৩ অপরাহ্ণ


#কলকাতা: সে ভাবে দেখলে এই ৫ দোষ আমাদের সবার মধ্যেই অল্প-বিস্তর রয়েছে! অথচ সবাই যে যৌন জীবন নিয়ে সমস্যায় রয়েছি, এমনটা কিন্তু নয়। সামগ্রিক স্বাস্থ্যের ব্যাপারেও, ঈশ্বর না করুন, আমাদের সবার ভাল থাকাটাই কাম্য। কিন্তু আজ অসুবিধে হচ্ছে না বলে যে পরেও হবে না, তার কি কোনও মানে আছে? (Healthy Lifestyle)

অতএব, সবার উপরে যা সত্য, মানে ভাল থাকা, সেই ব্যাপারে মন দেওয়া উচিত। বিশেষজ্ঞরা বলছেন এই ৫ জীবনযাপনের ধরনের জন্যই পুরুষেরা লিঙ্গশৈথিল্যের সমস্যায় পড়ছেন, যা দাম্পত্যসুখের শিকড় ধরে টান দেওয়ার পাশাপাশি স্বাস্থ্যের পক্ষেও আশঙ্কার কারণ হয়ে উঠছে।

স্ট্রেস: স্ট্রেসের সঙ্গে লিঙ্গশৈথিল্যের সম্পর্ক? আছে বইকি! শারীরিক-মানসিক ভাবে খুব ক্লান্ত হয়ে থাকলে যৌন ইচ্ছা কি জাগে? বিশেষজ্ঞরা বলছেন, এই স্ট্রেস সারা বিশ্বেই পুরুষদের যৌনতায় অনীহার কারণ হয়ে উঠেছে। ফলে, প্রভাব পড়ছে জনসংখ্যাতেও। অতিরিক্ত স্ট্রেসের ফলে মস্তিষ্কে কর্টিসন নামে এক ধরনের হরমোনের ক্ষরণ হয়, যা লিঙ্গশৈথিল্য এবং স্বাস্থ্যের নানা সমস্যা তৈরি করে। প্রতিকারের উপায় দুটো- রোজ শরীরচর্চা আর সঙ্গিনীর সঙ্গে মন খুলে কথা বলা ৷

আরও পড়ুন– চলতি মাসের শেষেই আবু ধাবি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বাড়তি ওজন: অতিমারী কালে সবারই ওজন বেড়েছে প্রায় ঘরে বসে থেকে। সেটা ততটাও সমস্যার নয়, আদতে ব্যাপার হচ্ছে খুব বেশি পরিমাণে মেদ বেড়ে যাওয়া শরীরে। এর থেকে হৃদযন্ত্র এবং উচ্চ রক্তচাপ সংক্রান্ত সমস্যা তো হবেই, পাশাপাশি লিঙ্গশৈথিল্যও দেখা দেবে, যা শেষ পর্যন্ত নিয়ে যেতে পারে বন্ধ্যাত্বের দিকে।

হাতের সুখ: সঙ্গিনীর সঙ্গে শারীরিক মিলনের সুযোগ নিয়মিত হলেও অনেক পুরুষই হস্তমৈথুনের মাধ্যমে নিজেদের মাঝে-সাঝে তৃপ্ত করে থাকেন। তাতে অসুবিধে নেই। কিন্তু দিনে বেশ কয়েকবার হস্তমৈথুন করলে লিঙ্গশৈথিল্যের সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা প্রবল বলে সতর্ক করে দিচ্ছেন বিশেষজ্ঞরা। এই অভ্যেসও দীর্ঘমেয়াদে বন্ধ্যাত্বের কারণ হয়ে উঠতে পারে।

বড়দের ছবি: পর্নোগ্রাফি কী সমস্যা তৈরি করে? প্রথমত, নিয়মিত দেখার অভ্যেস যৌন উদ্দীপনার অন্যতম শর্ত হয়ে দাঁড়ায়, তখন আর স্বাভাবিক ভাবে লিঙ্গ শারীরিক মিলনের সময়ে সুকঠোর হয়ে ওঠে না। এভাবে ধাপে ধাপে লিঙ্গশৈথিল্য থেকে বন্ধ্যাত্বের পথ প্রশস্ত করে পর্নোগ্রাফি। দ্বিতীয়ত, পর্নোগ্রাফিতে যা দেখানো হয়, তা বিরতি নিয়ে শ্যুট করা হয়- তা অনুসরণ করতে চাইলে নিঃসন্দেহেই যৌনজীবনে বিড়ম্বনা বাড়বে।

অনিয়মিত খাওয়া-দাওয়া: এটার প্রভাব পড়ে মাঝামাঝি বয়সে এসে। নিয়মিত কোনও একটা মিল বাদ দেওয়া বা যথেষ্ট পুষ্টিকর খাবার না খেলে এক সময়ে শরীর ভাঙবেই, তখন আর এনার্জির অভাবে স্বাভাবিক ভাবে যৌন উদ্দীপনা জাগবে না, শারীরিক মিলনে আগ্রহ চলে যাবে- সময় থাকতে থাকতে এই ব্যাপারেও সতর্ক হওয়া দরকার!

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Healthy Lifestyle



Source link

সর্বশেষ - খেলাধুলা