রবিবার , ২২ জানুয়ারি ২০২৩ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

সরকার নয়, জনগণ আন্দোলনে ব্যর্থ বিএনপি নেতৃত্বের পতন চায়

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ২২, ২০২৩ ৪:০৯ অপরাহ্ণ


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণ সরকারের নয়, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি নেতৃত্বের পতন চায়।

রোববার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর সড়ক ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ১০ তারিখের আন্দোলন ব্যর্থ হয়েছে। যারা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ সেই দলের নেতৃত্বের পতন চায় জনগণ।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সম্মেলন কবে হয়েছে? তাদের মনে আছে? দিন যায় বছর যায় সম্মেলন হয় না। তাদের নিজেদের ঘরেইতো গণতন্ত্র নেই।

পিটার হাসকে অনুরোধ করবো যারা অভিযোগ করে দেশে ডেমোক্রেসি নেই, ধ্বংস হয়ে গেছে তাদেরকেই জিজ্ঞেস করুন তাদের ঘরে গণতন্ত্র নেই কেন?

শক্তি প্রমাণে বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

এসময় তিনি বলেন, নির্বাচনে আসুন। আগামী নির্বাচন গ্রহণযোগ্য ও অংগ্রহণমূলক হবে। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। আওয়ামী লীগ সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে।

২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ৩০ সিটও পাবে না উল্টো তাদেরই ভরা ডুবি হয়েছে। সরকার পরিবর্তন চাইলে নির্বাচনে আসতে হবে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিশ্ব সংকটের মধ্যেও সরকার সবকিছু সামাল দেয়ার চেষ্টা করছে। বিশ্বে এ সংকটে অন্যান্য দেশে বিরোধী দল দায়িত্বশীল ভূমিকা পালন করে, সরকারকে সহযোগিতা করে। কিন্তু আমাদের দেশে বিএনপি সরকারকে সহযোগিতা না করে সংঘাতে যাচ্ছে।

এর আগে সড়কে ঢাকা পরিবহন সমন্বয় কতৃপক্ষের পরিচালনা পরিষদের ১৬ তম সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় বাস রুট রেশনালাইজেশনের জন্য রাজধানীতে ৪টি বাস টার্মিনাল নির্মাণের সিদ্ধান্ত ও সমন্বিতভাবে প্রকল্প নেওয়ার জন্য কমিটি গঠন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, রোডস অ্যান্ড হাইওয়ে সেক্টরের উন্নয়নের ক্ষেত্রে সমন্বয় করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। যার সভাপতি হবেন এলজিআরডি মন্ত্রী। বর্ষার শুরুতেই রাস্তা মেরামতের কাজ শেষ করার পাশাপাশি দূষণ বন্ধে সিটি করপোরেশনসহ সমন্বিত পরিকল্পনা গ্রহণের আহ্বান জানান।

শৃংখলায় ঘাটতি থাকলে সব উন্নয়ন ম্লান হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, রাস্তা ঘাট, পদ্মা সেতু, উড়াল সেতু যাই করা হোক শৃংখলা না হলে সব উন্নয়ন ম্লান হয়ে যাবে। বাংলাদেশের উন্নয়ন বিশ্বের বিস্ময়। এতো উন্নয়নের পরও সড়ক ও পরিবহনে শৃংখলা নেই। দ্রুত শৃঙ্খলা আনতে হবে। শৃঙ্খলার জন্য সচেতনার বিকল্প নেই।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে সংসদ নেতা প্রধানমন্ত্রী নিজেই আলাপ আলোচনা করছেন। যখন সিদ্ধান্ত হবে তখন এবিষয়ে জানা যাবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উল্টো-পাল্টা তথ্যের বিষয়ে তেমন কোনো মাথা ব্যথা নেই।

সারাবাংলা/এনআর/এনইউ





Source link

সর্বশেষ - খেলাধুলা