শুক্রবার , ১৮ নভেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

সরকার সব সম্প্রদায়ের উন্নয়নে কাজ করছে: কৃষিমন্ত্রী

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ১৮, ২০২২ ৮:৩০ অপরাহ্ণ


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার গারো, হাজং, চাকমা, মারমা, বাঙালিসহ সব জাতি গোষ্ঠী ও সব ধর্ম বর্ণের মানুষের সমান অধিকারে বিশ্বাসী। সবার সমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে।

তিনি বলেন, বর্তমান সরকার সকল সম্প্রদায়ের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করেছে। কিন্তু একটি গোষ্ঠী, কিছু সন্ত্রাসী, জঙ্গিরা এই সম্প্রীতি ও সৌহার্দ্য নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শুক্রবার (১৮ নভেম্বর) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ প্রাঙ্গণে ঢাকা ওয়ানগালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ঢাকায় বসবাসরত গারো সম্প্রদায় এ ওয়ানগালা বা নবান্ন উৎসবের আয়োজন করে।

গারোসহ সকল ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিকতার সঙ্গে কাজ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় যেভাবে সকল সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল, তেমনি এখন সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে যাতে সারা বিশ্বে আমরা গর্বের জাতি হিসেবে উন্নীত হতে পারি।

বর্তমান সরকার আদিবাসীদের ওপর বনবিভাগের মিথ্যা মামলার হয়রানি বন্ধ করেছে উল্লেখ করে তিনি বলেন, মধুপুরে বিগত ১৪ বছরে একজন গারোও বনবিভাগের মামলায় গ্রেফতার হয়নি। যাদের বিরুদ্ধে ১৬টি, ১৭টি এমনকি প্রায় শতাধিক মামলাও আছে, তাদেরকেও গ্রেফতার করতে দেয়া হয়নি। এটিই প্রধানমন্ত্রীর নির্দেশ।

সারাবাংলা/ইএইচটি/এনইউ





Source link

সর্বশেষ - খেলাধুলা