সোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

সোমবার বাংলাদেশ ব্যাংকের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

প্রতিবেদক
bdnewstimes
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৯:৫৬ অপরাহ্ণ
সোমবার বাংলাদেশ ব্যাংকের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ


bam gono jote op

ঢাকা: অর্থপাচারের অভিযোগের অনুসন্ধান ও শ্বেতপত্র প্রকাশ, পাচারের টাকা ও খেলাপি ঋণ আদায়, দায়ীদের শাস্তি, আর্থিক অব্যস্থাপনা ও অনিয়ম দূর করাসহ সবখানে স্বচ্ছতা নিশ্চিত করার দাবিতে বাংলাদেশ ব্যাংক অভিমুখে মিছিল ও ব্যাংকের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাম গণতান্ত্রিক জোট।

আগামী সোমবার (১৯ ফেব্রুয়ারি) জোটের এই কর্মসূচি পালন করা হবে। এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনেও সমাবেশ করা হবে। সোমবার (১২ ফেব্রুয়ারি) বাম গণতান্ত্রিক জোটের এক বৈঠকে এই কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার সকাল ১০টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের এই বৈঠক অনুষ্ঠিত হয়। জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স সভায় সভাপতিত্ব করেন।

নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে ও বিভিন্ন এলাকায় সৌন্দর্যবর্ধনের নামে বিকল্প সংস্থান ছাড়া রিকশা ও হকার উচ্ছেদ, আর্থিক সংকটের কথা বলে বিনা নোটিশে চাকরিচ্যুতি এবং চাকরি ছাড়তে বাধ্য করার পরিবেশ তৈরির খবরে গভীর উদ্বেগ জানানো হয় সভায়। বলা হয়, সাধারণ মানুষের প্রকৃত আয় কমে গেছে। সরকার নতুন করে কর্মসংস্থান তৈরি করতে ব্যর্থ হয়েছে। সরকারি অনেক পদ খালি থাকলেও নিয়োগ দেওয়া হচ্ছে না। এ সময় সরকার কাজ দিতে না পারলেও স্ব-কর্মসংস্থানে নিয়োজিতদের উচ্ছেদ করে দেশে নতুন করে অরাজক পরিস্থিতির তৈরি করছে, যার দায় সরকারকেই নিতে হবে।

সভায় মিয়ানমারের যুদ্ধে দেশের মধ্যে গোলাবারুদ এসে মানুষের নিহত হওয়া, সীমান্ত দিয়ে মিয়ানমারের মানুষ, এমনকি অস্ত্রসহ মানুষের প্রবেশে তীব্র ক্ষোভ জানানো হয়। বলা হয়, এভাবে সীমান্ত অরক্ষিত রাখা স্বাধীন সার্বভৌম দেশের ও দেশের জনগণের জন্য উদ্বেগজনক। সরকারের নতজানু নীতি এ অবস্থা তৈরি করেছে।

সভায় সীমান্তে কঠোর অবস্থান গ্রহণ এবং এ বিষয়ে বহুমুখী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়। সভায় এ অঞ্চলে সাম্রাজ্যবাদী আধিপত্যবাদী শক্তির আধিপত্য বিস্তারের প্রতিযোগিতা সম্পর্কে দেশবাসীকে সতর্ক থাকারও আহ্বান জানানো হয়। পাশাপাশি গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠাসহ জনজীবনের সংকট দূর করতে সংগ্রাম অব্যাহত রাখতেও দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

এ ছাড়া সভায় আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি কয়েকটি জেলায় কেন্দ্রীয় নেতাদের সফরের কর্মসূচি নেয় বাম গণতান্ত্রিক জোট।

বৈঠকে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহিদুল ইসলাম সবুজ, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির আব্দুল আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

The post সোমবার বাংলাদেশ ব্যাংকের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



Source link

সর্বশেষ - খেলাধুলা