বৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

জনগণ এবার চূড়ান্ত আঘাত হানবে: রিজভী

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ৩, ২০২২ ১:২৭ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের বিরুদ্ধে জনগণ এবার চূড়ান্ত আঘাত হানবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে জাতীয়তাবাদী মহিলা দল এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজন করে।

‘ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা চলছে’— সম্প্রতি সংসদে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, ‘ঘোলা পানিতে না। জনগণ আপনাকে প্রকাশ্যে রাজপথে মোকাবিলা করবে। তারা এখন ঐক্যবদ্ধ। তাদের উদ্বেল অভিযাত্রায় মিছিলে মিছিলে আপনার পদত্যাগের ধ্বনি উচ্চারিত হচ্ছে। আপনি আপনার প্রাসাদে কাশিমবাজার কুঠি নির্মাণ করেছেন। আপনি দেশের স্বাধীনত ও গণতন্ত্রকে হরণ করেছেন, ধ্বংস করেছেন। আপনার বিরুদ্ধে মানুষ প্রকাশ্যে স্লোগান দিচ্ছে।’

তিনি বলেন, অন্যায় ও ষড়যন্ত্রমূলকভাবে আমাদের প্রাণপ্রিয় নেতা দেশনায়ক তারেক রহমানের নামে গ্রেফতারি পরোয়ানা দেওয়া হয়েছে। যিনি অনেক দূরে থেকে গোটা জাতিকে সুসংগঠিত করছেন। সেই নেতাকে পরিকল্পিতভাবে টার্গেট করেছেন শেখ হাসিনা। শুধু তাকে নয়, তার সহধর্মিণীর নামেও মিথ্যা ও চক্রান্তমূলক মামলা দিয়েছেন।

‘এই মামলা চক্রান্তমূলক ও মিথ্যা। জনদৃষ্টিকে ভিন্নদিকে নেওয়ার উদ্দেশেই মামলা, মসনদ শেষবারের মতো ধরে রাখার চক্রান্ত। কিন্তু এবার জনগণ চূড়ান্ত আঘাত হানবে। তারা আপনার সিংহাসন ধরে টান দেবে’— বলেন রিজভী।

তিনি বলেন, ‘আমাদের সমাবেশ ঠেকাতে ছাত্রলীগ, যুবলীগকে লেলিয়ে দেওয়া হয়েছে। তারপরও মানুষ পায়ে হেঁটে, নদী সাঁতরে, সাইকেল নিয়ে চিড়া-মুড়ি বেঁধে নছিমন, করিমন, ভটভটিতে করে সমাবেশে হাজির হয়েছে। ৬৫ কিলোমিটার পায়ে হেঁটে সমাবেশে যোগ দিয়েছেন বাগেরহাটের একজন। এসব দেখে বিদেশি প্রভু ও আইনশ্ঙৃখলা বাহিনী দিয়ে শেখ হাসিনা তার নড়বড়ে চেয়ারের চারটি খুঁটি ধরে রাখার চেষ্টা করছেন।

‘মানুষের হাতে টাকা নেই’- পরিকল্পনা মন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়া রিজভী বলেন, ‘তো টাকা গেলো কোথায়? রিজার্ভ তলানিতে কেন? চাল-ডাল, আটা, তেল কিনতে ডলার নেই কেন? ডলার গেল কোথায়? আমরা যদি আপনাদের লোকের পকেট ও ভ্যানিটি ব্যাগ হাতরাই, তাহলে ডলার মিলবে।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘এই সংকটের দিকে কে ঠেলে দিয়েছে? আপনি দিয়েছেন। কারণ, দেশের প্রতি আপনার দরদ নেই। আপনার দরদ ছাত্রলীগ-যুবলীগ আর স্বজনদের প্রতি। গণভবনের পুকুরে চিতল মাছ ধরে বোনকে দেখাচ্ছেন যে, দেশে কোনো সঙ্কট নেই। মাছ খেয়ে কাটা ফেলে দিচ্ছেন রিকশাওয়ালার দিকে। এই হচ্ছে আপনার মানসিকতা।’

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন মহিলা দলের হেলেন জেরিন খান, নায়াবা ইউসুফ, শাহিনুর নার্গিস, মিসেস শামীমা রাহিম প্রমুখ।

সারাবাংলা/এজেড/ইআ





Source link

সর্বশেষ - খেলাধুলা