শনিবার , ১৩ এপ্রিল ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

জি এম কাদেরের পা ছুঁয়ে সালাম করলেন রাঙ্গাঁ

প্রতিবেদক
bdnewstimes
এপ্রিল ১৩, ২০২৪ ২:৪৭ অপরাহ্ণ


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদেরের (জি এম কাদের) সঙ্গে সাক্ষাৎ করেছেন দলের বহিষ্কৃত মহাসচিব ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ। এসময় জাপা চেয়ারম্যান জি এম কাদেরের পা ছুঁয়ে সালামও করেন তিনি। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরালও। এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছে নানা আলোচনা।

শুক্রবার (১২ এপ্রিল) রাতে রংপুর নগরীর স্কাইভিউ এর বাসায় জি এম কাদেরের কক্ষে গিয়ে সাক্ষাৎ করেন মশিউর রহমান রাঙ্গাঁ। ওই ছবিতে দেখা যায়, জি এম কাদেরের সামনে হাঁটু গেরে বসে পায়ে একহাত রেখে কথা বলেন রাঙ্গাঁ। এ সময় মুচকি হেসে রাঙ্গাঁর মাথায় হাত বুলিয়ে দেন জি এম কাদের।

জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জি এম কাদের দলটির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই। তবে রাজনীতির মাঠে দীর্ঘদিন ধরে জি এম কাদেরের সঙ্গে টানাপোড়েন চলছে দলটির একাংশের চেয়ারম্যান এরশাদপত্নী রওশনের। গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তাদের মধ্যকার দ্বন্দ্ব আরও প্রকট হয়। ফলে নির্বাচনে রওশন এরশাদ ও তার ছেলে রাহগির আল মাহি এরশাদ (সাদ এরশাদ) নির্বাচনে অংশই নেননি।

দলের দুই নেতার দ্বন্দ্বে রওশন এরশাদের পক্ষে অবস্থান নিয়ে আলোচনায় আসেন মসিউর রহমান রাঙ্গাঁ। এর রেশ ধরে ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর রাঙ্গাঁকে দলের সব পদ থেকে অব্যাহতি দেন জিএম কাদের। এরপর থেকে ‘রওশন বলয়ের নেতা’ হিসেবে পরিচিতি পান তিনি। একাধিক অনুষ্ঠানে রওশনের সঙ্গে দেখা যায় তাকে। দ্বাদশ সংসদ নির্বাচনে তিনজনের জন্য দলীয় মনোনয়ন চেয়েছিলেন রওশন এরশাদ। কিন্তু সেখানে রাঙ্গাঁর নাম ছিল না। মনোনয়ন পেতে জি এম কাদেরের সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করলেও সাড়া পাননি রাঙ্গাঁ। এ অবস্থায় রওশন ও জি এম কাদেরের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক করলেও কোনো সমঝোতা হয়নি। সবশেষে রওশন ও রওশনপুত্র সাদ এরশাদ নির্বাচন অংশ নেননি। তবে রাঙ্গাঁ স্বতন্ত্র প্রার্থী হিসেবে রংপুর-১ আসন থেকে নির্বাচনে অংশ নেন। এই আসন থেকে তিনবার সংসদ সদস্য হয়েছিলেন তিনি। কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলুর কাছে বিপুল ভোটে পরাজিত হন তিনি।

পরবর্তীতে রওশন এরশাদের পৃথকভাবে জাতীয় পার্টির (জাপা) জাতীয় সম্মেলনের ঠিক চারদিন আগে তাতে না থাকার ঘোষণা দেন রওশনপন্থি হিসেবে পরিচিত দলের সাবেক প্রভাবশালী নেতা রাঙ্গাঁ। একইসঙ্গে দলের চেয়ারম্যান জি এম কাদেরকে সমর্থন দিয়ে মূল দলের ফেরার ইঙ্গিত দেন তিনি। এর মধ্যে দিয়ে রওশনপন্থি হিসেবে পরিচিত এই নেতা দীর্ঘদিনের অবস্থান পরিবর্তন করে জিএম কাদের নেতৃত্বে রাজনীতি করার ঘোষণাও দেন তিনি।

এ বিষয়ে মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, ‘জি এম কাদেরের সঙ্গে আমার পারিবারিকভাবে আত্মীয়তার সম্পর্ক আছে। এ কারণে প্রতিবার ঈদে জি এম কাদের এর সঙ্গে সাক্ষাৎ ও সালাম করি। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে রংপুরের স্কাই ভিউয়ের বাসায় গিয়ে জি এম কাদেরের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করে পা ছুঁয়ে সালাম করি।’

সারাবাংলা/আরএইচএস/এনএস





Source link

সর্বশেষ - খেলাধুলা