রবিবার , ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ফের রাইস কুকার-এ মিলল দেড় কোটি টাকার সোনা

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ২৪, ২০২৩ ৪:৪৮ পূর্বাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি পরিত্যক্ত ব্যাগ তল্লাশি করে রাইস কুকারের ভেতর থেকে প্রায় দেড় কোটি টাকার সোনা জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত টিম। আগেরদিনও একটি রাইস কুকারের ভেতর থেকে প্রায় দেড় কোটি টাকার সোনাসহ শারজাহ ফেরত এক যাত্রীকে আটক করা হয়।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে মালিকবিহীন ব্যাগ স্ক্যানিংয়ে রাইস কুকারের ভেতরে তিনটি সোনার পিণ্ড শনাক্ত হয় বলে জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ।

তিনটি সোনার পিণ্ডের ওজন ১ কেজি ৮৫০ গ্রাম। যার বাজারমূল্য এক কোটি ৪৮ লাখ ১৮ হাজার ৫০০ টাকা বলে জানান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত টিমের কর্মকর্তারা।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ সারাবাংলাকে জানান, শুক্রবার ওমান এয়ারের একটি ফ্লাইটে ব্যাগটি চালান হিসেবে আসে। কিন্তু ২৪ ঘণ্টায় কেউ এর মালিকানা দাবি করেনি। শনিবার দুপুরে সেটি স্ক্যানিংয়ে দেওয়া হয়। এতে রাইস কুকারের ভেতরে করে সোনা নিয়ে আসার প্রমাণ পাওয়া গেলে ব্যাগ খুলে তল্লাশি করা হয়।

তিনি বলেন, ‘রাইস কুকারের ভেতরের অংশ ভেঙে ফেলে সেখানে সোনার বারগুলো ঢুকানো হয়েছিল। ওপরে দেখতে রাইস কুকার মনে হলেও আসলে সেটি ছিল লোহার খাঁচা। স্ক্যানিংয়ে যাতে ধরা না পড়ে সেজন্য এ কৌশল নিয়েছিল।’

জব্দ সোনার পিণ্ডগুলো কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের পাশাপাশি মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

সারাবাংলা/আরডি/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত