শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

বগুড়ায় আ.লীগ-বিএনপির একই স্থানে সমাবেশ আহ্বান, ১৪৪ ধারা জারি

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ২, ২০২২ ৫:২৫ অপরাহ্ণ


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ায় শহরের কালিতলা এলাকায় একই সময়ে, একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ আহ্বান করায় শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বগুড়া সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল এই আদেশ জারি করেন। আদেশ অনুযায়ী, ওই এলাকায় শুক্রবার দুপুর থেকে রাত পর্যন্ত সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে, বগুড়া শহর বিএনপির ১ ও ৩ নম্বর ওয়ার্ড এবং বগুড়া শহর আওয়ামী লীগ ও শহর যুবলীগের ১ এবং ৩ নম্বর ওয়ার্ড শহরের কালিতলায় শুক্রবার বিকেল ৩টায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়। একই স্থানে দু’টি সংগঠনের কর্মসূচি নিয়ে উত্তেজনা দেখা দিলে দুপুর ২টা থেকে রাত ১২ টা পর্যন্ত ওই স্থানসহ আশেপাশের ৫০০ গজের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ১৪৪ ধারা জারি করেন। বগুড়া সদর থানা পুলিশ নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা জানালে ১৪৪ ধারা জারি করে ওই স্থানে সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়।

উপজেলার নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল জানান, একই স্থানে, একই সময় দুটি বৃহৎ রাজনৈতিক দল সভা-সমাবেশ আহ্বান করায় আইন শৃঙ্খলা ব্যাহত হওয়ার আশঙ্কা সৃষ্টি হয়। এজন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সারাবাংলা/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা