রবিবার , ২১ নভেম্বর ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

বাসে অসদাচরণ, বদরুন্নেসার সামনে শিক্ষার্থীদের প্রতিবাদ

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২১, ২০২১ ১১:৩৫ পূর্বাহ্ণ


স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গণপরিবহনে শিক্ষার্থীর সঙ্গে অসদাচরণ ও হাফ ভাড়া নিতে না চাওয়ার প্রতিবাদে বকসীবাজার এলাকায় রোববার (২১ নভেম্বর) সকাল থেকে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। তাদের আন্দোলনে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বাকি ছয় কলেজের শিক্ষার্থীরাও।

জানা গেছে, গতকাল শনিবার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী ফেসবুকে বাস চালক ও হেলপারের কাছ থেকে ধর্ষণের হুমকি পাওয়ার অভিযোগ করার ঘটনায় এই আন্দোলনের সূত্রপাত। তিনি অভিযোগ করেন, হাফ ভাড়া দিতে চাওয়ায় বাসের চালক ও হেলপার তার সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন এবং প্রকাশ্যে ধর্ষণের হুমকি দেন।

এই ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবিতে কলেজটির শিক্ষার্থীরা রাজধানীর বকশী বাজার সড়ক অবরোধ করলে সেখানে ঢাকা কলেজের শিক্ষার্থীসহ সাত কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

বাসে অসদাচরণ, বদরুন্নেসার সামনে শিক্ষার্থীদের প্রতিবাদ

অভিযোগকারী ওই ছাত্রী বলেন, শ‌নিরআখড়া থে‌কে ঠিকানা প‌রিবহ‌নের বা‌সে কলেজে আসার পথে ভাড়া নিয়ে হেলপারের সঙ্গে কথা কাটাকাটি হয় তার। এসময় হেলপার তার সঙ্গে খারাপ ভাষায় কথা ব‌লেন।

তিনি বলেন, পরে বাস থেকে নামা‌র সম‌য়ে ধর্ষণ ও শারী‌রিক নির্যাত‌নের হু‌মক‌ি দেয় হেলপার। তিনি জানান, এই ঘটনায় তিনি মানসিকভাবে আঘাত পেয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা সারাবাংলাকে বলেন, ইদানিং বাসগুলো শিক্ষার্থীদের তুলতে চায় না। তুললেও শরীরে বাজেভাবে স্পর্শ করে হেলপাররা। নামার সময় দুর্ব্যবহার করে নামিয়ে দেয়।

তারা এইসব ঘটনার যথাযথ তদন্ত শেষে বিচার দাবি করেন। একইসঙ্গে বাস মালিকদেরকে কলেজে এসে ক্ষমা চাওয়ার দাবি জানান।

সারাবাংলা/টিএস/এএম





Source link

সর্বশেষ - খেলাধুলা