রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

বিরোধীদলীয় নেতা ও চিফ হুইপ কে?— জানতে চাইলেন বিএনপির হারুন

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ৬, ২০২২ ১১:৫৮ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ নাকি জিএম কাদের এবং চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ নাকি দলটির অন্য কোনো এমপি- সে বিষয়ে চলতি অধিবেশনে স্পিকারের কাছ থেকে কোনো সিদ্ধান্ত আসেনি। এমনকি জাতীয় সংসদের অধিবেশন চলাকালীন বিরোধীদল জাপার কোনো এমপিও এ বিষয়ে স্পিকারের কাছ থেকে জানতে চাননি। তবে এ বিষয়ে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ স্পিকারের কাছে জানতে চান। জবাবে স্পিকার বলেছেন, বিষয়টি আপনার নয়।

রোববার (৬ নভেম্বর) জাতীয় সংসদের ২০তম অধিবেশন চলাকালীন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ পয়েন্ট অব অর্ডারে কথা বলার সময় বিরোধীদলীয় নেতা ও চিফ হুইপ পদের বিষয় নিয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন।

বিএনপির সংসদ সদস্য হারুন বলেন, ‘জাতীয় সংসদের বিরোধীদলের নেতা ও চিফ হুইপ কে?’ স্পিকার জবাবে বলেন, ‘বিষয়টি আপনার নয়। আপনি বসুন।’ এ সময় হারুনুর রশীদ বলেন, ‘পত্রিকায় দেখেছি, আপনি আশ্বাস দিয়েছেন, তাদের জানাবেন।’ হারুনের এই বক্তব্যের সময় সরকারি দলের সংসদ সদস্যরা হৈ চৈ শুরু করেন। কারণ, অন্যদলের বিষয়টি সে কেন জানতে চান।

নিয়ম অনুযায়ী বিরোধদল জাপার কোনো এমপি স্পিকারের কাছে এ বিষয়ে জানতে চাইতে পারেন। জাপার দলীয় কোনো সংসদ সদস্য এ বিষয়ে মুখ খোলেননি। বরং তাদের মধ্যে অনেকে বিব্রত বোধ করছে বলে জানান জাপার কয়েকজন এমপি। তবে হারুনের এই বক্তব্যের সময় জিএম কাদের অনেকটা সতেজ দেখা গেছে।

নাম গোপন রাখার শর্ত একজন সংসদ সদস্য বলেন, “জিএম কাদের হারুনুর রশীদকে ‘বিরোধীদলীয় নেতার পদে কে?’ এই বিষয়টি সংসদে তোলার জন্য অনুরোধ করেন।” ওই সংসদ সদস্য বলেন, ‘বিএনপির সঙ্গে জাপা চেয়ারম্যান জিএম কাদেরের সুসম্পর্ক আগের চেয়ে বেড়েছে। বিএনপি সংসদ থেকে পদত্যাগ করলে জিএম কাদেরও তার দলের এমপিদের নিয়ে পদত্যাগের পরিকল্পনা করেছিলেন। তবে তিনি ওই পরিকল্পনা থেকে সরে গেছেন।’ কারণ, তার সঙ্গে বর্তমানে দলীয় সংসদ সদস্যদের দৃশ্যমান সুসর্ম্পক থাকলেও বাস্তবে তা নেই বলে জানান ওই এমপি।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা