রবিবার , ২০ ফেব্রুয়ারি ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ব্রাজিলে ভূমিধসে নিহত বেড়ে ১৪৬, নিখোঁজ ১৯১

প্রতিবেদক
bdnewstimes
ফেব্রুয়ারি ২০, ২০২২ ১২:৪৩ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

ব্রাজিলের পেট্রোপলিস শহরে বন্যা ও ভূমিধসের কারণে নিহতের সংখ্যা বেড়ে ১৪৬ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ২৭ জন শিশু ও কিশোর রয়েছে। এ ঘটনায় এখনো ১৯১ জন নিখোঁজ রয়েছেন। খবর বিবিসি।

মুষলধারে বৃষ্টির কারণে জরুরি উদ্ধারকারী দলগুলোকে গতকাল শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেশ কয়েকবার তাদের কাজ স্থগিত করতে হয়েছিল। তবে বর্তমান পরিস্থিতে আর কাউকে জীবিত পাওয়ার আশা কম বলে জানিয়েছেন তারা।

দেশটির কর্মকর্তারা জানান, এ ঘটনায় অন্তত ২৭ জন শিশু ও কিশোরসহ ১৪৬ জন মারা গেছে। আর এখনো ১৯১ জন নিখোঁজ রয়েছে। এছাড়াও ৯০০ জনের অধিক মানুষকে স্কুল ও আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে।

পরিস্থিতির বর্ণনা দিতে গিয়ে স্থানীয় ফায়ার ডিপার্টমেন্টের বিশেষ রেসকিউ গ্রুপের কো-অর্ডিনেটর রবার্তো আমারাল বার্তা সংস্থা এএফপি’কে বলেন, ‘এখানে ভারী যন্ত্রপাতি আনা অসম্ভব। সুতরাং আমাদের পিঁপড়ার মতো কাজ করতে হবে, একটু একটু করে যেতে হবে।’

গত মঙ্গলবারের বৃষ্টিপাত পুরো ফেব্রুয়ারির গড় বৃষ্টিপাতকে ছাড়িয়ে গেছে। এর ফলে দেশটির উত্তরে জনপ্রিয় পর্যটনের শহর রিও ডি জেনিরোর’এ বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটেছে।

গত শুক্রবার বিমানে করে শহরটি পরিদর্শন করেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তিনি বলেন, শহরটি যেন যুদ্ধের মতো ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।

সারাবাংলা/এনএস





Source link

সর্বশেষ - খেলাধুলা