রবিবার , ১৫ জানুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

মকর সংক্রান্তিতে বড় চমক জিওর, দেশের এই রাজ্যগুলিতেও চালু True 5G পরিষেবা – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ১৫, ২০২৩ ১:২৬ পূর্বাহ্ণ


রায়পুর: মকর সংক্রান্তি উপলক্ষ্যে রিলায়েন্স জিও-র True 5G পরিষেবা এবার চালু হয়েছে ছত্তিশগড়, বিহার এবং ঝাড়খণ্ডে। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এই পরিষেবা উদ্বোধন করেছেন। এই পরিষেবার ফলে আরও প্রচুর শহর জিও-র ফাইভ জি নেটওয়ার্কের আওতায় চলে আসল। সেই সঙ্গে এই সমস্ত এলাকার সরকারি-সহ যোগাযোগ, স্বাস্থ্য, শিক্ষা, শিল্প-সহ বিভিন্ন সেক্টরে বিপুল লাভ হবে বলে আশা করা হচ্ছে।

Jio True 5G লঞ্চের সময় ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেন, “আজ ছত্তিশগড়ের জন্য একটি গর্বের মুহূর্ত। আমি আমার রাজ্যের বাসিন্দাদের জন্য Jio-র True 5G পরিষেবা চালু করতে পেরে আনন্দিত বোধ করছি। এই পরিষেবায় আমাদের রাজ্যে জন্য বিরাট লাভ এবং সেই সঙ্গে ব্যাপক মাত্রায় সুবিধা দেবে।”

তিনি আরও বলেন, “Jio True 5G পরিষেবা অর্থনৈতিক ক্ষেত্রেও বিপুল লাভজনক। শিক্ষা, শিল্প, সরকারি কাজকর্ম, স্বাস্থ্য, যোগাযোগ প্রতিটি ক্ষেত্রেই আরও ব্যাপক মাত্রায় নতুন সুবিধা দেবে। সামগ্রিক অর্থনীতির উন্নয়নের পাশাপাশি গ্রামীন অর্থনীতির পরিকাঠামোতেও বিপুল সাহায্য করবে এই পরিষেবা।”

 

ছত্তিশগড়ের পাশাপাশি Jio True 5G পরিষেবার এদিন বিস্তার হয়েছে পাশ্ববর্তী আরও দুই রাজ্যে। এদিন বিহার এবং ঝাড়খণ্ডও এই পরিষেবাকে স্বাগত জানিয়েছে। বিহারের দুই শহর পাটনা এবং মুজাফ্ফরপুরে এই পরিষেবার সূচনা হয়েছে। সেই সঙ্গে ঝাড়খণ্ডের রাঁচি এবং জামশেদপুরেও জিও-র এই অত্যাধুনিক পরিষেবা এদিন শুরু হয়েছে।

জিও-র মুখপাত্র বিষয়টি সম্পর্কে জানিয়েছেন, “আমরা দেশের ৮টি রাজ্যের ১৬টি নতুন শহরে Jio True 5G পরিষেবা চালু করার ঘোষণা করতে পেরে আনন্দিত। আমরা চাই প্রতিটি Jio ব্যবহারকারী Jio True 5G প্রযুক্তির সুবিধা উপভোগ করুক। এই নতুন True 5G-চালিত শহরগুলি পর্যটন, বাণিজ্য এবং শিল্প ক্ষেত্রে বিরাট লাভ পাবে। ই-গভর্নেন্স, শিক্ষা, গেমিং, স্বাস্থ্যসেবা, কৃষি, আইটি এবং এসএমই পরিষেবাও লাভ হবে। আমরা বাকি রাজ্যগুলির সঙ্গে জিও-র এই পরিষেবার গতি বাড়াতে কাজ চালিয়ে যাব।”

১৪ জানুয়ারি থেকে ৮ রাজ্যের ১৬টি শহরের জিও ব্যবহারকারীরা Jio Welcome Offer পাবেন। এই অফারে কোন অতিরিক্ত খরচ ছাড়াই ১ জিবিপিএস গতিতে আনলিমিটেড ডেটা পাবেন।

আরও পড়ুন,  প্যান কার্ড নিয়ে আসছে নতুন নিয়ম! বাজেটে বড় ঘোষণার পথে মোদি সরকার

আরও পড়ুন, সিপিএমকে আমন্ত্রণ, ভারত জোড়ো যাত্রার সমাপ্তিতে কেন ব্রাত্য় তৃণমূল? ব্য়াখ্য়া দিলেন অধীর

এই শহরগুলি হল ছত্তিশগড়ের রায়পুর, দুর্গ এবং ভিলাই। বিহারের পাটনা এবং মুজাফ্ফরপুর। ঝাড়খণ্ডের রাঁচি এবং জামশেদপুর। কর্ণাটকের কর্ণাটক বিজাপুর, উডুপি, কালাবুরাগি, বেল্লারি। ওড়িশা রৌরকেলা ও ব্রহ্মপুর এবং কেরলের কোল্লাম। অন্ধ্র প্রদেশের ইলুরু এবং মহারাষ্ট্রের অমরাবতী।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Reliance Jio



Source link

সর্বশেষ - খেলাধুলা