মঙ্গলবার , ৩১ মে ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

যুগপৎ আন্দোলনে একমত বিএনপি-গণসংহতি আন্দোলন

প্রতিবেদক
bdnewstimes
মে ৩১, ২০২২ ৫:০৬ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বর্তমান সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনের ব্যাপারে একমত হয়েছে রাজপথের প্রধান বিরোধীদল বিএনপি এবং গণসংহতি আন্দোলন। মঙ্গলবার (৩১ মে) দুপুরে হাতিরপুলের রোজভিউ প্লাজায় গণসংহতি আন্দোলনের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, ‘এই সরকারকে সরাতে না পারলে কোনো পরিবর্তন আসবে না এবং জনগণের যে আশা-আকাঙ্ক্ষা, তাদের মতামতের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব কোনো সরকারকে দেওয়া- সেটা সম্ভব হবে না। সেই কারণেই আমরা বার বার এই কথা বলে আসছি যে, দেশের সমস্ত মানুষকে একতাবদ্ধ করে, রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে একটা গণআন্দোলনের মধ্য দিয়ে, একটা গণ অভ্যুত্থানের মধ্যে দিয়ে এই ভয়াবহ ফ্যাসিবাদী সরকারকে সরাতে হবে, তাদেরকে সরিয়ে সত্যিকার অর্থেই একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আজকের বৈঠকে এ ব্যাপারে আমরা একমত হয়েছি।’

যুগপৎ আন্দোলনে একমত বিএনপি-গণসংহতি আন্দোলন

‘যে ব্যাপারে আমরা একদম একমত হয়েছি তা হচ্ছে, এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বাতিল করতে হবে। আমরা যেটা বলেছি সেটা হলো নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা, নিরপেক্ষ নির্বাচনের কমিশনের অধীনে নির্বাচন এবং সেই নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করা হবে। এ ব্যাপারে আমরা একমত হয়েছি। হয়তো নামের ব্যাপারে মতপার্থক্য থাকতে পারে। নাম হতে পারে অন্তবর্তীকালীন সরকার বা নিরপেক্ষ সরকার- এটা আমরা আলোচনার মাধ্যমে ঐকমত্যে পৌঁছাব’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘দ্বিতীয় দফায় যে কথাগুলো হয়েছে সেটা হলো- এ দেশের রাজনীতিতে কিছু মৌলিক পরিবর্তন আসা দরকার। গণতন্ত্রকে সত্যিকার অর্থে প্রাথিষ্ঠানিক রূপ দিতে হলে সংবিধান পরিবর্তন প্রয়োজন এবং কতগুলো মৌলিক বিষয় আছে, সেগুলোরও পরিবর্তন জরুরি। আলোচনার ভিত্তিতে এসব ব্যাপারে আমরা একমত হতে পারব বলে আশা করি।’

দলের মহাসচিব ছাড়াও বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন স্হায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল মাহমুদ টুকু এবং সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন।

গণসংহতি আন্দোলনের পক্ষে প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, হাসান মারুফ রুমী, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু, দীপক রায়, ইমরাদ জুলকারনাইন, ফাল্গুনী সরকার, কেন্দ্রীয় সদস্য আলিফ দেওয়ান, মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেড/এসএসএ





Source link

সর্বশেষ - খেলাধুলা