শনিবার , ২১ অক্টোবর ২০২৩ | ১৮ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

Durga Puja 2023: পুজোয় এবার হোক ভিন্ন স্বাদের মিষ্টিমুখ! স্পেশ্যাল মিষ্টি কিনতে ভিড় এই দোকানে

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ২১, ২০২৩ ৪:০৬ অপরাহ্ণ


শিলিগুড়ি: পুজো মানেই বাড়িতে মিষ্টিমুখ হবেই। এই সময় বাড়িতে বন্ধু, আত্মীয়দের আগমন লেগেই থাকে। মিষ্টি ছাড়া বাঙালির খাবার অসম্পূর্ণ। এই পুজোর দিনে মিষ্টি উপভোগ করতে কে না ভালবাসে। তাও যদি সেটা হয় দুর্গাপুজো । তবে তার আনন্দই আলাদা।

তাই দুর্গাপুজো মরশুমে শিলিগুড়ির ঘোষ সুইট তৈরি করল নতুন অনেক মিষ্টি। তার মধ্যে অন্যতম ক্ষীর সন্দেশ, রামধনু ললিপপ , চকলেট রোল, কুলফি, ক্ষীর পেয়ারা। খেতেও অসম্ভব সুন্দর এই স্পেশ্যাল মিষ্টিগুলো। আর এই স্পেশ্যাল মিষ্টি কিনতে দোকানে ভিড় করছে শহরের বিভিন্ন প্রান্তের মানুষ। যার দাম ৩০ থেকে ৩৫ টাকা প্রতি পিস হিসাবে বিক্রি করা হবে। প্রসঙ্গত, শিলিগুড়ি আশিঘর মোড়ের “ঘোষ সুইটস” মিষ্টির জন্য বরাবরই বিখ্যাত। সমস্ত বিশেষ দিনেই তাদের মিষ্টির নতুনত্বের জন্যই তারা বিখ্যাত।

আরও পড়ুন: আমলকিকে স্বাস্থ্যের উপকারী বন্ধু বলে, রোজ একটা করে খেলে কী হবে জানেন?

এ বছরও দুর্গাপুজো স্পেশ্যাল মিষ্টি তৈরি করে শহরবাসীর নজর কাড়ল এই দোকান। মিষ্টিতে যে সমস্ত উপকরণ ব্যবহার করা হয়েছে তা সমস্তই অর্গানিক জিনিস বলে জানিয়েছেন দোকানের কর্ণধার হৃদয় ঘোষ। এই মিষ্টিগুলি খেতে এতটাই সুন্দর সকলে ওই মিষ্টি খেতে সেই দোকানে আসছে। দোকানের ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে তাদের।

আরও পড়ুন: জয়নগরের হারিয়ে যাওয়া ইতিহাস খোদিত এই মণ্ডপে, এবারের পুজোয় যেতেই হবে!

দোকানের কর্ণধার হৃদয় ঘোষ জানিয়েছেন , “প্রতি বছরের ন্যায় এ বছরও আমরা দুর্গাপুজোয় স্পেশ্যাল মিষ্টি তৈরি করেছি। প্রতিটি মিষ্টি খেতে খুবই সুন্দর। লোকের ভীষণ পছন্দ করছে আমাদের এই মিষ্টিগুলি।” অন্যদিকে, দুর্গাপুজোয় মিষ্টি কিনতে আসা সন্তোষ কর্মকার জানিয়েছেন , ” এই দোকানের মিষ্টি বরাবরই খুব ভাল। পুজোয় অনেক অতিথি আসেন বাড়িতে। মিষ্টি তো কিনতেই হয়। আমি দুরকমের মিষ্টি নিলাম। দুর্গাপুজোয় পরিবারের সকলের সঙ্গে এই মিষ্টিগুলি উপভোগ করব।”

অনির্বাণ রায়

Published by:Raima Chakraborty

First published:

Tags: Durga Puja 2023, Resto puja 2023



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত