বুধবার , ১৩ এপ্রিল ২০২২ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

Google Pixel Smartphones Can Be Repaired By You: What It Means

প্রতিবেদক
bdnewstimes
এপ্রিল ১৩, ২০২২ ২:৪৬ পূর্বাহ্ণ


Google Pixel self-repair: গুগল (Google) স্মার্টফোনের ইউজারদের জন্য সুখবর। কারণ তাঁদের সবথেকে বড় সমস্যার সমাধান হতে চলেছে। গুগল তাদের ফোনের ইউজারদের নিয়ে এসেছে সেল্ফ রিপেয়ার অপশন। যাঁরা গুগল পিক্সেল (Google Pixel) স্মার্টফোন ব্যবহার করেন তাঁরা এই সেলফি রিপেয়ার অপশন ব্যবহার করে নিজেরা ঘরেই ঠিক করে ফেলতে পারবেন তাদের ফোন। গুগল পিক্সেল ফোনের যে অংশ খারাপ হয়ে গিয়েছে সেটি ঘরেই ঠিক করে ফেলা যাবে। এখন থেকে ঘরে বসেই পাওয়া যাবে সেই ফোনের পার্টস। এরপর নিজেরাই সেটি লাগিয়ে নেওয়া যাবে গুগল পিক্সেল ফোনে। গুগল জানিয়েছে যে তাদের ফোনের ব্যাটারি, ক্যামেরা, স্ক্রিন ইত্যাদি সবকিছুই পাঠিয়ে দেওয়া হবে ইউজারদের বাড়ির ঠিকানায়। কিন্তু এখনও ভারতে গুগলের এই প্রোগ্রাম চালু করা হয়নি। গুগলের এই প্রোগ্রাম চালু করা হয়েছে আমেরিকা, ইউনাইটেড কিংডম, কানাডা, অস্ট্রেলিয়া এবং কিছু ইউরোপিয়ান দেশে।

গুগল কিছুদিন আগেই চালু করেছে তাদের এই সেলফ রিপেয়ার প্রোগ্রাম। এর মাধ্যমে গুগল পিক্সেল ফোনের বিভিন্ন পার্টসের সঙ্গে সঙ্গে ইউজারদের একটি রিপেয়ার কিট দেওয়া হবে। যার মধ্যে বিভিন্ন ধরনের টুল থাকবে। একই সঙ্গে সেই বক্সে থাকবে ট্রেনিং কিট। এর ফলে জানা যাবে কীভাবে সেটি গুগল পিক্সেল ফোনে সেট করতে হবে। এখন ভারতে গুগলের এই প্রোগ্রাম কবে চালু হয় সেটাই দেখার।

আরও পড়ুন – পুরনো অ্যাপ মুছে ফেলবে গুগল, এই সব অ্যাপ আর পাওয়া যাবে না প্লে স্টোরে !

আরও পড়ুন – এক নজরে দেখে নিন Oneplus 10 Pro 5G ফোনের ১০টি বৈশিষ্ট্য

গুগল তাদের নতুন ফ্রি রিপেয়ার প্রোগ্রাম চালু করলেও, এটির জন্য কত টাকা খরচ করতে হবে সেই বিষয়ে কিছু জানানো হয়নি। সুতরাং গুগল পিক্সেল ফোনের পার্টস বাড়িতে এনে সেটাকে সেটাকে ঠিক করে নিতে বেশি টাকা খরচ হবে না নতুন ফোন কিনতে বেশি টাকা খরচ হবে সেই ব্যাপারে এখনও কিছু বলা সম্ভব নয়।

গুগলের প্রতিদ্বন্দী স্যামসাং (Samsung) কিছুদিন আগে এই একই ধরনের ফিচার চালু করেছে তাদের ইউজারদের জন্য। এর জন্য স্যামসাং আই ফিক্স-ইট এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। স্যামসাংও তাদের ইউজারদের বাড়িতে ব্যাটারি ডিসপ্লে এবং বিভিন্ন ধরনের ফোনের পার্টস পাঠিয়ে দেবে। স্যামসাং ফোনের কোনও ইউজার যদি তাঁর ফোনের নষ্ট হয়ে যাওয়া পার্টস এক্সচেঞ্জ করতে চান, তাহলে স্যামসাং নতুন পার্টস পাঠিয়ে সেই নষ্ট হয়ে যাওয়া পার্টস ফেরত নিয়ে নেবে। এবার গুগল চালু করল সেই একই ফিচার!

Published by:Ananya Chakraborty

First published:

Tags: Google Pixel, Repair, Smartphone



Source link

সর্বশেষ - খেলাধুলা