বুধবার , ২৩ নভেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

poco-c50-launch-in-india-later-this-month, পোকো সি ৫০ স্মার্টফোন – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২৩, ২০২২ ৫:৫৭ পূর্বাহ্ণ


#নয়াদিল্লি: পোকো আনছে নতুন স্মার্টফোন। সম্প্রতি পোকো ইন্ডিয়া-র তরফে ঘোষণা করা হয়েছে যে, মোবাইল প্রস্তুতকারক ওই সংস্থা ভারতের বাজারে তাদের নতুন ‘সি’ সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। এই সিরিজের সি ৫০ খুব শীঘ্রই আসতে চলেছে বাজারে। পোকো সি ৫০ একটি কম বাজেটের মোবাইল ফোন, যা এ দেশে লঞ্চ হতে পারে চলতি নভেম্বরেই।

আসলে পোকো-র এই নতুন ফোনটি ২০২১ সালে ভারতে লঞ্চ হওয়া পোকো সি ৩১-এর পরবর্তী সংস্করণ বলা যায়। সংস্থার দাবি, আসন্ন সি-সিরিজের স্মার্টফোনগুলি মূলত ক্যামেরা পারফরম্যান্স, মাল্টিমিডিয়া এবং ব্যাটারি লাইফের ওপর জোর দিয়ে তৈরি করা হয়েছে। এই ফোনটির প্রথম ছবি এখনও প্রকাশ করা হয়নি, তবে পোকো সি ৫০ যে খুব মসৃণ ডিজাইনের হতে চলেছে, তা নিয়ে কানাঘুষো চলছেই।

আরও পড়ুন- Blinkit দিচ্ছে দারুন সুযোগ! ঘরে বসেই কেনা যাবে Xiaomi Mi Air Purifier 3

পোকো নতুন এই ডিভাইসের স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক দু’চারটি বিষয়—

এতে রয়েছে ওয়াটার ড্রপ নচ-সহ একটি ৬.৬-ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে। শক্তিশালী পারফরম্যান্সের জন্য, এতে ৬জিবি র‍্যামের সঙ্গে মিডিয়াটেল হেলিও জি৮৫ প্রসেসর দেওয়া হবে। সমস্যা হতে পারে ইন্টারনাল স্টোরেজ নিয়ে। এই ফোনে শুধুমাত্র ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। তবে এটি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব হবে।

পোকো-র নতুন ফোনটির বিশেষত্ব ক্যামেরায়, সে কথা সংস্থা নিজেই দাবি করেছে। এই ফোনের ক্যামেরার কথা বলতে গেলে প্রথমেই বলতে হয় এক ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের কথা।

আরও পডুন- হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমে টাকা পাঠাতে চাইছেন? রেজিস্ট্রেশনের প্রক্রিয়া জেনে নিন

পোকো সি ৫০-এর পিছনের প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এর মধ্যে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ছাড়াও থাকছে দু’টি ২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনের দিকে পাওয়া যাবে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এই ফোনের আর একটি ভাল দিক হল ব্যাটারি। ব্যাটারির দিকে যে সংস্থার নজর রয়েছে সে কথাও তারা উল্লেখ করেছে। দীর্ঘ ব্যাটারি লাইফের জন্য, দ্রুত চার্জিং সমর্থন-সহ এটিতে একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

সব থেকে বড় কথা, ভারতে পোকো সি ৫০-এর দাম খুব কম রাখারই চেষ্টা করা হচ্ছে। মনে করা হচ্ছে এ দেশে ফোনটির দাম হতে পারে ১২ হাজার টাকার কম। অনেকগুলি ভ্যারিয়েন্ট লঞ্চ করা হতে পারে।

Published by:Suman Majumder

First published:

Tags: Poco



Source link

সর্বশেষ - বিনোদন