মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

Redmi Note 11 Pro 2023 price and features, Redmi Note 11 Pro 2023-এর দাম ও ফিচার্স জেনে নিন – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ২৪, ২০২৩ ৬:০৪ অপরাহ্ণ


#কলকাতা: আবার বাজারে আসতে চলেছে Redmi-র নতুন ফোন! নতুন বছরের প্রাক্কালেই চিনা ব্র্যান্ড Redmi সম্প্রতি সেদেশে Redmi K60 সিরিজ চালু করেছে। এই ফোন লঞ্চের পর পরই Redmi-র আরেকটি ফোন সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া যাচ্ছে।

রিপোর্ট অনুযায়ী এই ফোনটি Redmi Note 11 Pro 2023 নামে বাজারে আসার সম্ভাবনা রয়েছে। এই ফোনটি গত বছর লঞ্চ হওয়া Redmi Note 11 Pro-এরই একটি আপগ্রেডেড মডেল। তবে আপাতত ফোনটি সম্পর্কে খুব বেশি তথ্য প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন- স্মার্টফোনে আসা বিজ্ঞাপন অতিষ্ঠ করে তুলেছে? স্রেফ এই সেটিংস অন রাখুন

এই ফোনটি ইন্দোনেশিয়ার একটি সার্টিফিকেশন সাইট টিকেডিএন-এ দেখা গিয়েছে। এটি মডেল নম্বর ২২০৯১১৬এজি সহ সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত করা হয়েছে।

তবে এখনও পর্যন্ত ফোনটির মডেল নম্বর এবং নেটওয়ার্ক সাপোর্ট বা অন্য কোনও ফিচার সম্পর্কে সার্টিফিকেশন সাইটে কোনও তথ্য দেওয়া হয়নি। সার্টিফিকেশন সাইটের তালিকা দেখে যা বোঝা যাচ্ছে তা হল এটি ইন্দোনেশিয়া এবং গ্লোবাল মার্কেটে খুব শীঘ্রই লঞ্চ হতে পারে।

এর আগে Redmi Note 11 Pro 2023 ফোনটি গিকবেঞ্চে দেখা গিয়েছিল। কোম্পানি এই ফোনটিকে বাজেট বা মিড-রেঞ্জ ৫জি স্মার্টফোন হিসেবে সেখানে উপস্থাপন করেছিল।

গিকবেঞ্চের তালিকা অনুযায়ী, এই ফোনে Qualcomm Snapdragon 732G প্রসেসরের ফিচার যুক্ত রয়েছে। এছাড়াও এটি অ্যান্ড্রয়েড ১২-এর সঙ্গে MIUI প্রসেসে চলবে। কোম্পানি এই ফোনে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের সুবিধেও দেবে।

আরও পড়ুন- হাড়কাঁপানো ঠান্ডা বাংলায়! শরীর গরম রাখতে পারে ইলেকট্রিক কম্বল, দামও বেশি নয়

Redmi Note 11 Pro 2023-এর অনবদ্য কিছু ফিচার

Redmi Note 11 Pro 2023-এ রয়েছে ৬.৭ ইঞ্চি এফএইচডি + AMOLED ডিসপ্লে। এছাড়াও এতে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন থাকছে, যা 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে। সেই সঙ্গে এতে একটি 5,000mAh ব্যাটারি রয়েছে যা 67W পর্যন্ত দ্রুত চার্জিং সাপোর্ট সিস্টেমে কাজ করে।

ফোনের ব্যাটারিতে মাত্র ১৫ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত চার্জিংয়ের ক্যাপাসিটি রয়েছে। ফোনটি MediaTek Helio G96 প্রসেসর সহ ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ ডিভাইসের সঙ্গে উপলব্ধ হওয়ার কথা।

ক্যামেরায় প্রসঙ্গে এলে প্রথমেই বলতে হবে এতে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ, যাতে ১০৮ মেগা পিক্সেলের প্রাইমারি ক্যামেরাতে দেওয়া রয়েছে। এছাড়াও এতে ৮ মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং ২ মেগা পিক্সেলের ম্যাক্রো সেন্সর ক্যামেরা রয়েছে।

সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনে একটি ১৬ মেগা পিক্সেলের ক্যামেরাও উপলব্ধ থাকবে বলে শোনা যাচ্ছে।

Published by:Suman Majumder

First published:

Tags: Redmi, Xiaomi



Source link

সর্বশেষ - খেলাধুলা