বৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

South 24 Parganas News | কোরিয়ার খাবার এখন বাংলার গ্রামে-গ্রামে সুপারহিট! ‘টর্নেডো’ আপনি খেয়েছেন? কোথায় পাবেন? – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
মার্চ ২৩, ২০২৩ ১:৩৮ অপরাহ্ণ


ডায়মন্ডহারবার: দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় স্ট্রিট ফুড টর্নেডো পটাটো মিলছে বাংলায়। আর তার স্বাদ গ্রহণ করতে একটিবারের জন্য হলেও দোকানের সামনে ভিড় জমাচ্ছেন আট থেকে আশি সকলেই। এমন চিত্র চোখে পড়ছে বাংলার বিভিন্ন মেলায়।

আসলে এই জনপ্রিয় খাবারের সঙ্গে বাঙালি খুব পরিচিত না হলেও, বাঙালির সঙ্গে আলুর যোগ নিবিড়। আলুকে বিভিন্ন উপায়ে রান্না করতে ভালবাসে বাঙালি। আর সেই আলু দিয়েই তৈরি হচ্ছে এই টর্নেডো পটাটো।একটি স্টিকের মধ্যে আলু স্পাইরাল রিং হিসাবে পাতলা করে দিয়ে ভাজা হয়। সেটি বাজারচলতি চিপসের মতো দেখতে হয় অনেকটা। এরপর সুস্বাদু করতে তাতে মেশানো হয় জুস, দই-সহ আরও অন্যান্য সামগ্রী।

আরও পড়ুন: বৃষ্টির পর কুয়াশার দাপট, কলকাতার পাশের জেলার আবহাওয়ায় বিরাট চমক!

আরও পড়ুন: অনলাইনে ট্রেনের টিকিট বুকিং করুন আরও সহজে, জানুন IRCTC-র নতুন নিয়ম

এক টর্নেডো পটাটো বিক্রেতা শঙ্কর গায়েন জানান, এই আইটেমটি নতুন হওয়ায় অনেকেই কিনতে চাইছেন না। তবে একবার খেলে ভাল লাগছে সবার। এটি তৈরির প্রশিক্ষণও হাতেকলমে কোথাও পাওয়া যাচ্ছে না‌‌। ইন্টারনেট দেখে শিখতে হচ্ছে। এরপর প্রয়োজনীয় সামগ্রী জোগাড় করে তৈরি করতে হচ্ছে সেগুলিকে‌। দাম থাকছে ২০ থেকে ৩০ টাকার মধ্যে। শহর ও শহরতলির দিকে জনপ্রিয় হয়ে উঠছে এই টর্নেডো পটাটো।

নবাব মল্লিক

Published by:Raima Chakraborty

First published:

Tags: Food, South 24 Paraganas News



Source link

সর্বশেষ - খেলাধুলা