রবিবার , ১৪ নভেম্বর ২০২১ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

Tech Tips: টাকা ছাড়াই পেইড অ্যাপ ডাউনলোড; কী ভাবে? জেনে নিন এখনই

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ১৪, ২০২১ ৯:৫৬ অপরাহ্ণ


স্মার্টফোনের দৌলতে এখন বিভিন্ন কাজের জন্য প্রয়োজন হয় বিভিন্ন অ্যাপের। বিভিন্ন অ্যাপ ফ্রিতে ডাউনলোড করা সম্ভব হলেও অনেক অ্যাপ ডাউনলোড ও ব্যবহারের ক্ষেত্রে প্রয়োজন হয় টাকা। কিন্তু টাকা ছাড়া কী ভাবে পেইড অ্যাপ ডাউনলোড সম্ভব?

মোবাইল অ্যাপ ডাউনলোড করার জন্য অন্যতম বিশ্বস্ত ঠিকানা Google play স্টোর। লাখো লাখো অ্যাপ রয়েছে সেখানে। সেগুলির মধ্যে অনেকগুলি রয়েছে ফ্রি অ্যাপ, অনেক রয়েছে ইন অ্যাপ পার্চেজ (In App Purchase) এবং পেইড অ্যাপও (Paid App) রয়েছে। ফ্রি অ্যাপগুলি সম্পূর্ণ বিনামূল্য ব্যবহার করা হয় এবং বাকি দু’টির ক্ষেত্রে অ্যাপ ব্যবহারের সময়ে টাকা দিতে হয়।

অনেকেই পেইড অ্যাপ ব্যবহার করতে চাইলেও তা করতে পারেন না। কারণ, বেশিরভাগ ক্ষেত্রে অ্যাপগুলির মূল্য থাকে অনেক বেশি। অনেক গেমিং অ্যাপের ক্ষেত্রে তাই বেশ কিছু সমস্যা দেখা দেয়। প্লেয়াররা গেম বিভিন্ন পেইড অ্যাপের মাধ্যমে গেম খেলতে চাইলেও তা পারেন না অর্থনৈতিক কারণে।

তবে সেই সব অ্যাপের পাইরেটেড ভার্সনও বিভিন্ন ভাবে ডাউনলোড করা সম্ভব হয়। কিন্তু সেক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে হয়। কারণ পাইরেটেড অ্যাপগুলির ক্ষেত্রে অনেক সময় ম্যালওয়্যার বা ভাইরাস থাকে। ফোনে ডাউনলোড করার সঙ্গে সঙ্গে তা সক্রিয় হয়ে যায়। এবং বিভিন্ন তথ্য চুরি করতে থাকে। তাই পাইরেটেড অ্যাপ ডাউনলোড না করাই শ্রেয়।

পেইড অ্যাপ বিনামূল্যে ডাউনলোড করার উপায় কী?

পেইড অ্যাপ বিনামূল্যে ডাউলোড করা সম্ভব। Google play স্টোরে প্রচুর পেইড অ্যাপ রয়েছে। বিভিন্ন ডেভেলপাররা সেই সব অ্যাপ আপলোড করেন। সেই সব অ্যাপগুলি প্রচারের জন্য প্রোমোট করেন ডেভেলপাররা। প্রচারের জন্য ডেভেলপাররা পেইড বিনামূল্যে অ্যাপ ডাউনলোডের সুযোগ দেয়। পাশাপাশি অনেক সময় পেইড অ্যাপের ক্ষেত্রে বিপুর পরিমাণে ডিসকাউন্ট দেওয়া হয়। সেই সময় ওই অ্যাপগুলি ডাউনলোড করা যেতে পারে।

কিন্তু এখানে প্রশ্ন উঠতে পারে কোন পেইড অ্যাপ ফ্রি-তে ডাউনলোড করতে দিচ্ছে তা বোঝা যাবে কী ভাবে?

এই বিষয়টি বোঝার জন্য বেশ কয়েকটি অ্যাপ রয়েছে। যেমন AppsFree, AppSales, Paid Apps Gone Free ইত্যাদি। এই অ্যাপগুলি ডাউনলোড করে রাখলে কোন পেইড অ্যাপের অফার চলছে তা বোঝা সম্ভব।

এই অ্যাপগুলির সুবিধা কী?

এই অ্যাপগুলি ফোনে ডাউনলোড করে রাখলে কোনও পেইড অ্যাপ ফ্রিতে ডাউনলোডের সুযোগ দিলে তা নোটিফাই করবে। পাশাপাশি সেই সব অ্যাপগুলি ডাউনলোড করে রাখা যাবে। এবং অন্য ডিভাইজের ক্ষেত্রেও সেই অ্যাপগুলি ব্যবহার করা যাবে।



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
spot mar 2

রোববার স্পট মার্কেটে যাচ্ছে ২ কোম্পানি – Corporate Sangbad

Dengue 9

Dengue: হু হু করে বাড়ছে ডেঙ্গু-ম্যালেরিয়া, সুস্থ থাকতে কী কী করবেন, মেনে চলুন চিকিৎসকের ঘরোয়া টিপস

Basil Seeds

কালো ‘এই’ বীজে লুকিয়ে রয়েছে অলৌকিক গুণ! জলে ভিজিয়ে খেলেই তরতর করে কমবে সুগার, কোলেস্টেরলেরও যম! benefits of basil seeds reduce blood sugar and bad cholesterol instantly – News18 Bangla

New Project 57

Holi 2022: দোলের রং নখে লেগে থাকা খুব ক্ষতিকর, তুলে ফেলার সহজ উপায় জানুন

1630346538 photo

Ranji Trophy: Delhi, Mumbai, Karnataka clubbed in same group; Bengal, Haryana get easy draw | Cricket News

Chatraleauge Logo 8 November 2022

ছাত্রলীগে বয়সসীমা নিয়ে ধোঁয়াশা, নেতৃত্বের আলোচনায় যারা

1623064738 babil khan

Babil Khan Shares How He Listens to ‘Bad Screenplay’

টাঙ্গাইলে ডিসির পাশে মুক্তিযোদ্ধা ও রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানে আসন

টাঙ্গাইলে ডিসির পাশে মুক্তিযোদ্ধা ও রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানে আসন

1665515748 Whatsapp big 6

will-not-work-on-few-smartphone-from-diwali | দীপাবলীর দিন থেকে এই সব ফোনে WhatsApp কাজ করবে না, আপনার ফোনে চলবে তো? জেনে নিন – News18 Bangla

wm Yemen 2.04.2022

রমজান উপলক্ষে হুথি-সৌদি জোটের যুদ্ধবিরতি