বৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

twitter-blue-tick-subscription new rules, ব্লু টিক নিয়ে টুইটারের নতুন নিয়ম – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২৪, ২০২২ ৬:০১ পূর্বাহ্ণ


#নিউ ইয়র্ক: এলন মাস্ক আসার পর থেকেই যেন থরহরিকম্প! কখনও কর্মীদের চাকরি যাচ্ছে, তো কখনও আবার জারি হচ্ছে নয়া নির্দেশিকা! এ বার তেমনই এক নিয়ম প্রকাশ্যে এল। আর সেটা হল – ট্যুইটারে ব্লু টিক সাবস্ক্রিপশনের জন্য ৯০ দিন অপেক্ষা করতে হবে!

সদ্য চালু হওয়া অ্যাকাউন্ট বা যে সব অ্যাকাউন্টের বয়স ৯০ দিনের কম, তাদের ব্লু সাবস্ক্রিপশন হিসেবে সাইন-আপ করার বিকল্প দেবে না ট্যুইটার। অপেক্ষা করতে হবে কমপক্ষে ৯০ দিন।

আরও পড়ুন- নিয়মের কড়াকড়ি কাতারে, জার্সি তুলে বক্ষযুগল দেখিয়ে ভাইরাল মহিলা সমর্থক

এই সময় ঝাড়াই-বাছাই চলবে। ফেক অ্যাকাউন্ট কি না খতিয়ে দেখা হবে। তার পর ব্লু টিক সাবস্ক্রিপশন দেওয়া হবে কি না, সেই সিদ্ধান্ত নেবে ট্যুইটার। প্রসঙ্গত, ট্যুইটার অ্যাকাউন্টে ব্লু টিক বা ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য প্রতি মাসে ৮ ডলার ফি দিতে হবে। ট্যুইটার অধিগ্রহণের পরই এই নিয়ম জারি করেছেন মাস্ক।

২৯ নভেম্বর ফের চালু হবে:

সম্প্রতি ট্যুইটারের সিইও এলন মাস্ক জানিয়ে দিয়েছেন যে, আগামী ২৯ নভেম্বর থেকে ৮ ডলারের ব্লু সাবস্ক্রিপশন পরিষেবা চালু করা হবে এই মাইক্রোব্লগিং সাইটে। সেই সঙ্গে তিনি এ-ও জানান যে, ভেরিফায়েড অ্যাকাউন্টের নাম পরিবর্তন করলে চেক-মার্ক থাকবে না, যদি ট্যুইটার তার পরিষেবার শর্তাবলী পূরণ করার জন্য নাম যাচাই না-করে।

অপেক্ষা করতে হবে ফেব্রুয়ারি-মার্চ পর্যন্ত:

নভেম্বরের পরে তৈরি করা অ্যাকাউন্টগুলো ফেব্রুয়ারি কিংবা মার্চের আগে ব্লু টিক পাবে না। এই সময়ের মধ্যে অন্য অ্যাকাউন্টধারীরা ফেক অ্যাকাউন্টের উপর নজরদারি চালাতে পারেন।

শুধু তা-ই নয়, প্রয়োজনে রিপোর্ট করতে পারেন, যাতে তাঁরা ব্লু টিক না-পান। মাস্ক জানিয়েছিলেন যে, ট্যুইটারের নতুন রূপে আত্মপ্রকাশের পর ভেরিফায়েড নাম পরিবর্তন করলে চেক-মার্ক নষ্ট হয়ে যাবে। সুতরাং শর্তাবলী পূরণ করার জন্য ট্যুইটার ভেরিফাই না-করা পর্যন্ত ভেরিফায়েড নাম পরিবর্তন করা যাবে না।

আরও পড়ুন- এবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা? প্রথম ম্যাচের আগে ‘বড় কথা’ মেসির মুখে

নতুন বৈশিষ্ট্যে কাজ হচ্ছে:

ব্যবহারকারীদের মেসেজের নিরাপত্তার জন্যও কাজ করছে ট্যুইটার। এন্ড-টু-এন্ড এনক্রিপশন ফের ফিরিয়ে আনা হবে বলে জানা গিয়েছে। এই বৈশিষ্ট্যটি কয়েক বছর আগেই ট্যুইটার চালু করেছিল। কিন্তু কিছু কারণে তা সরিয়ে নেওয়া হয়। এলন মাস্ক ট্যুইটারের নতুন মালিক হওয়ার পরেই ফের এই বৈশিষ্ট্য ফিরিয়ে আনতে চলেছেন।

First published:

Tags: Elon Musk, Twitter



Source link

সর্বশেষ - বিনোদন