সোমবার , ৩১ অক্টোবর ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

অস্ট্রেলিয়ান হাই কমিশনার এবং আইসিটি প্রতিমন্ত্রীর সৌজন্যমূলক বৈঠক

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ৩১, ২০২২ ১১:৪৬ পূর্বাহ্ণ


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি এর সাথে সৌজন্যমূলক সাক্ষাৎ করেন অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার। রবিবার ৩০ অক্টোবর ২০২২ ঢাকার আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে অবস্থিত আইসিটি প্রতিমন্ত্রীর দপ্তরে অনুষ্ঠিত এই সভায় বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়ান হাই কমিশন থেকে উপস্থিত ছিলেন ফার্স্ট সেক্রেটারি ড. সেচা ব্লুমেন, সেকেন্ড সেক্রেটারি ডানক্যান ম্যাককুলাফ এবং ট্রেড ইনভেস্টমেন্ট বিষয়ক পরিচালক মোস্তাফিজুর রহমান।

এছাড়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম, আইসিটি প্রমোশন ও গবেষণা অনুবিভাগ এবং ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক মোঃ খায়রুল আমীন, এনহেন্সিং ডিজিটাল গভার্নমেন্ট অ্যান্ড ইকোনমি (ইডিজিই) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব ড. মুহম্মদ মেহেদী হাসানসহ আরো অনেকে।

উক্ত সভায় শিক্ষা, সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল লিটারেসি বিষয় নিয়ে বিশদ আলোচনা করা হয়। এছাড়া, স্টার্টআপ বিনিয়োগ ও তাদের উন্নয়নসহ স্কিল ডেভেলপমেন্ট নিয়েও বিভিন্ন বিষয় তুলে ধরেন আইসিটি প্রতিমন্ত্রী। সভায় ডিজিটাল লিটারেসির গুরুত্ব বিবেচনা করে অস্ট্রেলিয়া-বাংলাদেশ একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করে উভয়পক্ষ।

উক্ত বৈঠকে স্টার্টআপ এক্সচেঞ্জ প্রোগ্রামসহ অস্ট্রেলিয়া-বাংলাদেশের বিভিন্ন সুযোগ সম্পর্কে আলোকপাত করেন প্রতিমন্ত্রী পলক। এছাড়া, মানব সম্পদ উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচির উদ্যোগ গ্রহণ, প্রযুক্তিকে মুখ্য রেখে অফসর ক্যাম্পাস গঠন, ই-মার্কেটপ্লেস, ন্যাশনাল জব পোর্টাল, মাই গভ- সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় এই সভায় আলোচনা করা হয়।

বৈঠক শেষে অস্ট্রেলিয়ান হাই কমিশনার এবং আইসিটি প্রতিমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা এজেন্সি, এটুআই এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) কার্যালয় পরিদর্শন করেন। এসময় আইডিয়া প্রকল্পের বিভিন্ন স্টার্টআপ তাদের কার্যক্রম অতিথিদের কাছে তুলে ধরেন।



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
wm Brazil

ব্রাজিলে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত

wm g7meeting1

চীনকে ঠেকাতে বিশ্বব্যাপী অবকাঠামো খাতে সহায়তা দিতে চায় জি-৭

1632590050 photo

rajasthan royals: Rajasthan Royals fined for slow-over rate against Delhi Capitals | Cricket News

1626020061 wrap

Valimai Motion Poster Unveiled; Tom Cruise Trolled for Looking ‘Old’

Home made Ghee

এই কিছু শারীরিক সমস্যা থাকলে অবশ্যই ঘি খাোয়া উচিৎ নয় ৷ If you have this problem should not touch Ghee need to be careful. সর্দি কাশি বা পেটের রোগ থাকলে কোনও ভাবেই ঘি খাওয়া উিচৎ নয় , পেটের রোগ থাকলেও কোনও ভাবেই ঘি খাওয়া উচিৎ হবেনা ৷ এছাড়াও আরও অনেক সমস্যা থাকলে ঘি মোটেই খাওয়া উচিৎ নয় ৷ – News18 Bangla

received 1119241055603887

আনোয়ারার সিংহরা রামকানাই উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তির রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন

received 386952629751146

ইপিজেড এলাকায় গ্রাহকের কোটি টাকা নিয়ে বেশ কয়েকটি সমিতি উধাও..!

wm kidnap

উত্যক্তের পর মাদরাসা ছাত্রীকে তুলে নিয়ে যাবার পথে গ্রেফতার ৪

received 340079010926381

সাপাহার প্রেস ক্লাবের কমিটি গঠন সভাপতি সম্রাট সম্পাদক প্রদীপ সাহা

JAMALPUR AL Council

জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল