সোমবার , ২৪ জুন ২০২৪ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

Pakija’s Vanity: একটি অনুপ্রেরণামূলক উদ্যোক্তার যাত্রা

প্রতিবেদক
bdnewstimes
জুন ২৪, ২০২৪ ১:২৪ অপরাহ্ণ

পরিচিতি

আমি পাকিজা ফিরোজ, Pakija’s Vanity নামক একটি অনলাইন স্টোরের মালিক। আমার এই যাত্রা শুরু হয়েছিল ১৬ এপ্রিল, ২০১৯ এ। শুরু থেকেই আমি সেরা মানের পণ্য সরবারাহ করার প্রতিশ্রুতি নিয়ে কাজ করছি, যা মধ্যে পাকিস্তানি, ইন্ডিয়ান ও দেশীয় থ্রিপিচ, হেয়ার এক্সেসরিজ, বেবি এক্সেসরিজ, স্টেশনারি এবং হোম ডেকোর অন্তর্ভুক্ত। সারাদেশে আমি সম্পূর্ণ ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে এই পণ্যগুলো সরবরাহ করছি।

প্রাথমিক অনুপ্রেরণা

ছোটবেলা থেকেই আমার লক্ষ্য ছিল ঘরে বসে পুরোদস্তুর গৃহিনী হওয়ার পরিবর্তে কিছু একটা করা, যাতে আমার নিজস্ব একটি ইনকাম সোর্স থাকে। ডাক্তার, পাইলট বা ফ্যাশন ডিজাইনার হওয়ার স্বপ্ন থাকলেও সময়ের সাথে সাথে ইচ্ছা ও পরিকল্পনা পরিবর্তিত হয়।

পারিবারিক ও শিক্ষাজীবন

চট্টগ্রাম কলেজে ফাইনাল ইয়ার পরীক্ষার সময় আমার ছেলে জন্ম নেয়, আলহামদুলিল্লাহ। ছোট বাচ্চা নিয়েই আমি মাস্টার্স সম্পন্ন করি। জবের জন্য এপ্লাই করেও “বাচ্চা ছোট কার কাছে নিরাপদে রাখব” এই কঠিন প্রশ্নের কারণে একের পর এক জব অফার ফিরিয়ে দেই। এই পরিস্থিতি আমাকে ডিপ্রেশনে নিয়ে যায়।

ব্যবসায়িক যাত্রা শুরু

ডিপ্রেশন কাটিয়ে সম্পূর্ণ নতুন উদ্যোগে, নতুন পরিকল্পনায় নতুন পথে পা বাড়াই, আর তারই ফলাফল Pakija’s Vanity। শুরুর দিকে শূন্য থেকে শুরু করি; খুব কম মূলধন, সীমিত অডিয়েন্স, এবং অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে পথ চলি।

পেইজের প্রসার

শুরুর দিকে পরিচিতদের মাঝেই প্রচারণা সীমাবদ্ধ ছিল। খুব কাছের বন্ধু ও আত্মীয়রা কিছু প্রোডাক্ট অর্ডার করে। প্রোডাক্টের মান বেস্ট এবং প্রাইজ রিজনেবল হওয়ায় তাদের রেফারেন্সে নতুন নতুন কাস্টমার পেতে থাকি। পরবর্তীতে ফেইসবুক পেইজটাকে প্রফেশনালি সেটআপ করি, প্রোডাক্টের ছবি বিভিন্ন আঙ্গিকে তুলে, ক্যাপশন নিজের মত করে লিখি এবং বিভিন্ন গ্রুপে পোস্ট করি।

বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা

এখনও পর্যন্ত আমার পেইজের পরিচালনা, দেখাশুনা এবং সব সিদ্ধান্ত আমি একাই করছি। ইচ্ছা আছে কাস্টমাইজড কাজ করার এবং ভবিষ্যতে নিজস্ব কারিগর নিয়োগ দেয়ার, যাতে কিছু মানুষের কর্মসংস্থান করতে পারি ইনশাআল্লাহ।

সাফল্য ও সন্তুষ্টি

আমার এই বিজনেসের একমাত্র অর্জন হল আমার কাস্টমারদের সন্তুষ্টি, তাদের রিভিউ এবং তাদের আস্থা। আলহামদুলিল্লাহ, এই অর্জনই আমাকে সামনে এগিয়ে যেতে অনুপ্রাণিত করে। Pakija’s Vanity একটি উদাহরণ হয়ে থাকবে, কিভাবে একজন উদ্যোক্তা সীমাবদ্ধতা ও চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে সফলতার শিখরে পৌঁছাতে পারে।

পেজ লিংকঃ Pakija’s Vanity 

সর্বশেষ - খেলাধুলা