শনিবার , ১৩ এপ্রিল ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

পহেলা বৈশাখে রাবিতে থাকছে না কোনো অনুষ্ঠান

প্রতিবেদক
bdnewstimes
এপ্রিল ১৩, ২০২৪ ৭:০১ অপরাহ্ণ


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: পহেলা বৈশাখ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এ বছর কোনো অনুষ্ঠান হচ্ছে না। ছুটির কারণে অধিকাংশ শিক্ষার্থী বাড়িতে থাকায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ক্যাম্পাস খোলার পর ‘কালবৈশাখী’ নামে করা হবে বিকল্প আয়োজন।

শনিবার (১৩ এপ্রিল) রাবির চারুকলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মোহাম্মদ আলী এ কথা জানান।

তিনি বলেন, এ বছর পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হচ্ছে না। এ বিষয়ে আমরা উপাচার্য স্যারের সঙ্গে বসেছিলাম। এখন ক্যাম্পাস ছুটি থাকায় শিক্ষার্থীরা সবাই প্রায় বাড়িতে রয়েছে। আর শিক্ষার্থীদের সহযোগিতা ছাড়া এই অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হয় না। তাই, সবাই মিলে আলোচনা করে ১৪ এপ্রিল পহেলা বৈশাখের অনুষ্ঠানটা না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা একটা প্রস্তাব দিয়েছে যে, পহেলা বৈশাখের অনুষ্ঠানটির পরিবর্তে ‘কালবৈশাখী’ নামে বৈশাখ মাসের শেষ দিন অথবা জৈষ্ঠ্য মাসের প্রথম দিন, এরকম একটা সময়ে একটা অনুষ্ঠান আয়োজন করা যায়। আমরাও এটিই করার সিদ্ধান্ত নিয়েছি।

আগামীকাল রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ, বাঙালির চিরায়ত সংস্কৃতি চর্চার লক্ষ্যে প্রতিবছর চারুকলা অনুষদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে পয়লা বৈশাখ উদযাপন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়। দিবসটি ঘিরে বৈচিত্র্য রূপে সজ্জিত হয় পুরো চারুকলা অনুষদ। মঙ্গল শোভাযাত্রায় দেখা মেলে রং-বেরঙের প্ল্যাকার্ড ও ডামিসহ নানা চিত্র। শিক্ষার্থীদের রং তুলির আঁচড়ে রঙিন হয়ে ওঠে চারুকলার দেয়ালগুলো। তবে করোনা ও ঈদের ছুটিসহ নানা কারণে গত কয়েক বছর পহেলা বৈশাখে সেটা উদযাপন সম্ভব হচ্ছে না।

সারাবাংলা/এনইউ





Source link

সর্বশেষ - খেলাধুলা