শুক্রবার , ৩০ জুন ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ASUS Zenfone 10: বাজারে এল Asus Zenfone 10, দাম আর ফিচার দুইয়েই নজর কাড়ছে এই ফোন

প্রতিবেদক
bdnewstimes
জুন ৩০, ২০২৩ ৩:১১ অপরাহ্ণ


জনপ্রিয় কোম্পানি Asus তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ স্মার্টফোন Asus Zenfone 10 ইউরোপে লঞ্চ করেছে। এই স্মার্টফোনটি Qualcomm Snapdragon ৮ Gen ২ চিপসেট দ্বারা চালিত এবং Android ১৩-তে চলে। Asus Zenfone 10-এ ফুল HD+ ডিসপ্লে দেওয়া হয়েছে। স্মার্টফোনটি একটি জল এবং ধুলো প্রতিরোধী ডিজাইনের সঙ্গে তৈরি হয়েছে এবং এতে একটি ৪,৩০০ mAh ব্যাটারি রয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনের সমস্ত খুঁটিনাটি…

Asus Zenfone 10-এর প্রারম্ভিক মূল্য EUR ৭৯৯ অর্থাৎ ভারতীয় টাকায় এর দাম প্রায় ৭১,৩০৫ টাকা। Asus Zenfone 10 মিডনাইট ব্ল্যাক, কমেট হোয়াইট, ইকলিপস রেড, অরোরা গ্রিন এবং স্টারি ব্লু রঙের বিকল্পগুলিতে উপলব্ধ। জানা গিয়েছে যে, সংস্থাটি শীঘ্রই এটিকে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, হংকং এবং তাইওয়ানে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু, ভারতে এই Asus Zenfone 10 স্মার্টফোন কবে লঞ্চ করা হতে পারে, সেই বিষয়ে কোম্পানি এখনও কিছু নির্দিষ্ট করে জানায়নি।

Asus Zenfone 10-এর ফিচার –

Asus Zenfone 10 ফোনে ২৪০০×১০৮০ পিক্সেল রেজোলিউশন সহ একটি ৫.৯ ইঞ্চির ফুল HD+ AMOLED HDR ১০+ ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি ১৪৪Hz পর্যন্ত রিফ্রেশ রেট এবং ১১০০ নিটস পর্যন্ত পিক ব্রাইটনেস প্রদান করে। Asus Zenfone 10 ফোনের স্ক্রিন কর্নিং গরিলা গ্লাস ভিক্টাসের একটি স্তর দ্বারা সুরক্ষিত। স্মার্টফোনটি octa-core Snapdragon ৮ Gen ২ ৪nm মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত, যাতে ৩.২GHz পর্যন্ত ক্লক করা হয়েছে। ডিভাইসটিতে ১৬ জিবি পর্যন্ত RAM এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

Asus Zenfone 10 ফোন ASUS ZenUIএর সঙ্গে Android ১৩ অপারেটিং সিস্টেমে কাজ করে। কোম্পানি এই স্মার্টফোনে দুই বছরের ওএস আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে। স্মার্টফোনটিতে Sony IMX766 সেন্সর সহ একটি ৫০MP প্রাথমিক ক্যামেরা রয়েছ,। যাতে f/১.৯ অ্যাপারচার সহ ছয়-অক্ষের জিম্বল স্টেবিলাইজেশন ২.০ ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ফোনে ডুয়াল PDAF সহ একটি ১৩ MP এর ১২০ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড ক্যামেরা দেওয়া হয়েছে, যা ২৪fps-এ ৮K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। এই ফোনের সামনে একটি ৩২MP সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

স্মার্টফোনটিতে আছে ৩.৫ মিমি অডিও জ্যাক এবং স্টিরিও স্পিকার, যা উচ্চ মানের অডিও প্রদান করে। এর মধ্যে রয়েছে Qualcomm Extic WCD9380 এবং Dirac Virtuo for Headphone Spatial Sound। ডিভাইসটিতে OZO অডিও নয়েজ কমানোর প্রযুক্তি সহ ডুয়াল মাইক্রোফোনও রয়েছে।

অন্য দিকে, Asus Zenfone 10 ফোনে IP৬৮ রেটিং সহ জল এবং ধুলো প্রতিরোধের গ্যারান্টি রয়েছে। স্মার্টফোনটিতে একটি ৪৩০০ mAh ব্যাটারি রয়েছে এবং এটি ৩০W ফাস্ট চার্জিং ও ১৫W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Published by:Rachana Majumder

First published:

Tags: Techonology



Source link

সর্বশেষ - খেলাধুলা