শুক্রবার , ২০ আগস্ট ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

[১] লিবিয়ায় জিম্মিদশা থেকে প্রবাসী শ্রমিক উদ্ধার, আটক ২

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ২০, ২০২১ ১০:৫২ অপরাহ্ণ


[১] লিবিয়ায় জিম্মিদশা থেকে প্রবাসী শ্রমিক উদ্ধার, আটক ২

Naogaon Arrest Pic 01

আশরাফুল: [২] সংসারে স্বচ্ছলতা ফেরাতে পরিবার পরিজন ছেড়ে যুবক দীপু হোসেন (২৭) শ্রমিক হিসেবে পাড়ি জমান লিবিয়াতে। সেখানে দীর্ঘ আট বছর থাকার পর উন্নত জীবন যাপনের জন্য ইতালী যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। কিন্তু একটি সংঘবদ্ধ মানব পাচার চক্রের খপ্পরে পরে চোখে সর্ষে ফুল দেখেন। ইতালীতে নিয়ে যাওয়ার কথা বলে লিবিয়াতে তাকে অজ্ঞাত স্থানে আটকে রাখে। এরপর শারীরিক নির্যাতন সহ তার পরিবারের নিকট মোটা অংকের টাকা মুক্তিপন দাবী করে মানব পাচার চক্রের সদস্যরা।

নিরুপায় হয়ে ভুক্তভোগীর বড় ভাই মতিউর রহমান বুলু বাদী হয়ে গত ১৭ আগষ্ট নওগাঁ সদর থানায় বাংলাদেশে মানব পাচার চক্রের সদস্যের দুই সহযোগীর বিরুদ্ধে অভিযোগ করলে পরে সেটি মানব পাচার আইনে মামলায় রুজু হয়। মামলার পর পুলিশি তৎপরতা দুই সহযোগীকে আটক করা হয়। ভুক্তভোগী দীপু হোসেন নওগাঁ সদর উপজেলার সাহাপুর (মাস্টারপাড়া) গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে।

আটকরা হলেন, কুমিল্লা জেলার চান্দিনা থানার আটচাইল গ্রামের মৃত হিরন মিয়ার ছেলে নাভিদ হাসান (২১) ও লেবাশ প্রধানিয়া বাড়ি গ্রামের মৃত আবু তাহেরের ছেলে কামাল হোসেন (৩৮)। এ বিষয়টি নিয়ে শুক্রবার দুপুরে নওগাঁ পুলিশ লাইন ড্রিল সেডে পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বলেন, আট বছর পূর্ব হতে দীপু হোসেন লিবিয়াতে শ্রমিক হিসেবে কর্মরত। তিনি আরো উন্নত জীবন যাপনের আশায় লিবিয়া হতে ইতালী যাওয়ার জন্য চেষ্টা করাকালীন সময় একটি সংঘবদ্ধ মানব পাচার চক্রের খপ্পরে পড়েন। গত ১৪ আগষ্ট সংঘবদ্ধ মানবচক্রের মূল হোতা লিবিয়া প্রবাসী ইয়াসিন মিয়া এবং কামাল হোসেনসহ আরো কয়েক জন মানব পাচারকারী দীপুকে সাগর পথে ইতালী প্রেরনের কথা বলে নিয়া যায়। লিবিয়ার অজ্ঞাত স্থানে তাকে আটকে রেখে শারীরিক নির্যাতনসহ তার পরিবারের সদস্যদের
নিকট থেকে ২৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে। টাকা না দিলে তাকে হত্যা করে সাগরের পানিতে ফেলে দেওয়ার হুমকি প্রদান করে তারা। মুক্তিপনের টাকা বাংলাদেশে তাদের সহযোগী নাভিদ হাসান ও কামাল হোসেনের নিকট বিকাশের মাধ্যমে পাঠাতে বলে।

তিনি বলেন, ভুক্তভোগী দীপুর বড় ভাই মতিউর রহমান বুলু মানবপাচার চক্রের সহযোগী নাভিদ হাসান ও কামাল হোসেনের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় একটি অভিযোগ করেন। পরে সেটি একটি নিয়মিত মামলা রুজু হয়। এরপর বিষয়টি নিয়ে ১৯ আগষ্ট (বৃহস্পতিবার) অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম মামুন চিশতী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজিউর রহমান, সদর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) নাজমুল জান্নাত শাহ এবং মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রবিউল ইসলাম সংগীয় ফোর্সসহ কুমিল্লাসহ আশেপাশের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় কুমিল্লার চান্দিনা থানার দোল্লাই নবাবপুর তাদের গ্রেফতারের পর জিম্মি থাকা ভুক্তভোগী দীপুকে লিবিয়ায় মানব পাচার চক্রের অন্যান্য সদস্যরা ছেড়ে দেয়।

আবদুল মান্নান মিয়া আরো বলেন, ভিকটিম দীপুর সাথে যোগাযোগ করা হলে তিনি এখন বিপদমুক্ত এবং সুস্থভাবে আছে বলে জানা যায়। আইনানুগ ব্যবস্থা শেষে বিকেলে আসামীদের জেল হাজতে পাঠানো হয়।





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
electricity pixabay 1 1 1

Electric Bill: গরমে কীভাবে কমাবেন ইলেকট্রিক বিল, এই উপায় মেনে চললে ফল মিলবে হাতেনাতে

lplllk 1

Healthy Lifestyle: গবেষকরা বলছেন, সঙ্গমের পর এই ৫টা কাজ করলেই বিপদ! সঙ্গী আপনার সঙ্গে যৌনতায় আগ্রহ হারাবে

1626570429 photo

Max Verstappen wins first sprint race to claim British Grand Prix pole | Racing News

image 113046 1699101402

‘টাকাপে’ কার্ড চালু করেছে ব্র্যাক ব্যাংক

pic 4

স্বাধীনতার সুফল সবার কাছে পৌঁছে দিতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে – স্থানীয় সরকার মন্ত্রী

1633010067 photo

Day/Night Test: Mandhana scores career-best 80 as India finish rain-hit Day 1 on 132/1 | Cricket News

f03fbbb3237c2564cba40371255f5ed4 shanepuu 20200523180455 00668

ヒサゴ 窓つき封筒(給与明細書用) 1000枚入 MF31T :20200523180455-00668:shanepuu – 通販

lotus 1

রূপচর্চায় পদ্ম! আকর্ষণীয় ত্বক ও চুল পেতে এই ফুলের গুণ জানলে অবাক হবেন

untitled 3 42

Filmmaker Selvaraghavan to Play Lead in Director Mohan G. Kshatriyan’s Next

received 608227671227297 scaled

চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের শুভউদ্বোধন ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানস্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের ভূমিকা অপরিসীম ঃ জেলা প্রশাসক