মঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

[১] করোনা টেস্ট জটিলতায় আরব আমিরাত ফেরত ৭ হাজার প্রবাসী, বিমানবন্দরে ল্যাব স্থাপনের দাবি

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ২৪, ২০২১ ১২:৩৪ পূর্বাহ্ণ


[১] করোনা টেস্ট জটিলতায় আরব আমিরাত ফেরত ৭ হাজার প্রবাসী, বিমানবন্দরে ল্যাব স্থাপনের দাবি

3 Sharif shawn probashi

শরীফ শাওন: [২] প্রবাসী কর্মী ফেরত নিতে নতুন শর্ত যুক্ত করেছে সংযুক্ত আরব আমিরাত। এশিয়ার মধ্যে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপালের জন্য নির্দেশনায় বলা হয়, বিমানবন্দরে ফ্লাইট ছাড়ার ৬ ঘন্টার মধ্যে র‌্যাপিড পিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্টপ্রাপ্ত যাত্রীরা আরব আমিরাতে প্রবেশ করতে পারবেন।

[৩] প্রবাসীরা জানান, ইতোমধ্যে ভারত ও পাকিস্তান বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করায় এই দুই দেশের প্রবাসীরা কাজে ফিরে যাচ্ছেন। দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে র‌্যাপিড পিসিআর টেষ্টের ব্যবস্থা করা প্রয়োজন। সরকার কোন পদক্ষেপ না নিলে কয়েক হাজার প্রবাসী বেকার হয়ে পড়বে, দেশে রেমিট্যান্স কমে আসবে।

[৪] দেশের আন্তজার্তিক বিমানবন্দরগুলোতে ল্যাব স্থাপনের দাবিতে প্রবাসীদের আন্দোলনে চলমান আছে। রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে মানববন্ধন হয়েছে। এছাড়াও প্রবাসীরা প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ে দাবি বাস্তবায়নে স্মারকলিপি দিয়েছে।

[৫] আন্দোলনরত আরব আমিরাত প্রবাসী এস এম মহিউদ্দিন বেলাল বলেন, অনেকের ভিসার মেয়াদ শেষ হওয়ার পথে। যারা দেশটিতে চাকরি করেন, তারা কাজ হারানোর শঙ্কায় রয়েছেন। যাদের ব্যবসা রয়েছে তারাও আর্থিক ক্ষতির মুখে পড়েছেন।

 





Source link

সর্বশেষ - খেলাধুলা