রবিবার , ২৯ অক্টোবর ২০২৩ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

এবার Google Photos-এর মাধ্যমে দ্রুত তৈরি করা যাবে হাইলাইট ভিডিও, দেখুন উপায় – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ২৯, ২০২৩ ১২:৪৩ অপরাহ্ণ


Google Photos: এমন অনেক সময় হয়ে থাকে যখন কেউ নিজেদের সোশ্যাল মিডিয়া ফিডের জন্য দ্রুত একটি হাইলাইট ভিডিও তৈরি করতে চান। কিন্তু, তা শুরু করতে খুবই অলস বোধ করেন অথবা সম্ভবত তা করতে নির্দিষ্ট ফটো বাছতে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। কারণ এক একজনের ফোনে অসংখ্য ফটো এবং ভিডিও থাকে, যার মধ্যে থেকে সেরাটা বেছে নিতে অনেক সময় লাগতে পারে। এর ফলে অনেকেই একটি হাইলাইট ভিডিও তৈরি করতে চাইলেও, তা করা হয়ে ওঠে না। কিন্তু, এই সমস্যার সমাধানের জন্য গুগল নিয়ে এসেছে নতুন একটি ফিচার। Google Photos-এর নতুন এআই-চালিত ফিচারগুলি ইউজারদের দ্রুত হাইলাইট ভিডিও তৈরি করতে সাহায্য করবে এবং এটির জন্য খুবই কম সময় লাগবে।

এক্ষেত্রে একটি সাম্প্রতিক ছুটির জন্য, সন্তানের জন্মদিনের জন্য, কোনও একটি ইভেন্ট বা একটি কার্যকলাপের দ্রুত সংক্ষিপ্ত বিবরণ দিয়ে একটি ভিডিও তৈরি করা যেতে পারে। গুগলের এই ফিচারটিকে বলা হয় ‘হাইলাইট ভিডিও’ এবং এটি গুগল ফটো অ্যাপের মধ্যে উপলব্ধ। সুতরাং কোনও ইউজার চাইলে এই ফিচার ব্যবহার করে খুব কম সময়ে নিজেদের পছন্দ মতো একটি হাইলাইট ভিডিও তৈরি করে ফেলতে পারেন নিজেদের সেরা ছবি এবং ভিডিও দিয়ে। কিন্তু, এই ফিচারটি এখনও সকলের জন্য উপলব্ধ নয় এবং অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ রোল আউট হতে শুরু করেছে। এটা পর্যায়ক্রমে সবার জন্য চালু করা হতে পারে।

আরও পড়ুন: এক্স-এ এবার অডিও এবং ভিডিও কলিং ফিচার! দেখুন ব্যবহার করার উপায়

হাইলাইট ভিডিও ফিচার ব্যবহার করতে নিচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে –

– প্রথমেই Google Photos ওপেন করতে হবে এবং উপরের ডানদিকে থাকা ‘+’ আইকনে ক্লিক করতে হবে।

– এরপর মেনুতে থাকা ‘Highlight Video’ অপশন সিলেক্ট করতে হবে।

আরও পড়ুন: Jio SpaceFiber কী? আর কীভাবেই বা এটা কাজ করবে? জানুন এর সমস্ত খুঁটিনাটি

– এখানে ইউজাররা নির্দিষ্ট ব্যক্তি, স্থান সার্চ করতে পারেন এবং যে সময় বা তারিখের জন্য ভিডিওটি তৈরি করতে চান তা উল্লেখ করতে পারেন।

– এরপর সেরা ক্লিপ এবং ফটোগুলি বেছে নেওয়া থেকে উপযুক্ত সঙ্গীত ব্যবহার করা এবং উপস্থাপনযোগ্য পদ্ধতিতে ইউজারদের জন্য মিডিয়া ফাইলগুলি সাজানো সহ Google বাকি কাজ করবে৷ ইউজাররা যদি একটি নির্দিষ্ট ফাইলের অবস্থান সামঞ্জস্য আনতে চান, তাও করতে পারেন।

এটি এমন ইউজারদের জন্য একটি প্রয়োজনীয় টুলস হতে পারে যাঁরা সবচেয়ে পেশাদারভাবে এডিটেড ভিডিওগুলি খুঁজছেন না। এর পরিবর্তে সম্পূর্ণরূপে ভিডিও এডিটিংয়ে না গিয়ে দ্রুত, মজাদার এবং সহজ কিছু বানিয়ে ফেলা সম্ভব হবে৷

Published by:Sayani Rana

First published:

Tags: Google, Google Photos



Source link

সর্বশেষ - খেলাধুলা