মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

চলতি বছরের প্রথমার্ধে সামিট পাওয়ারের নিট মুনাফা কমেছে ২২%

প্রতিবেদক
bdnewstimes
ফেব্রুয়ারি ১, ২০২২ ১২:২০ অপরাহ্ণ


পুঁঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেডের চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কর পরবর্তী নিট মুনাফা এর আগের বছরের একই সময়ের তুলনায় ২২ শতাংশ কমেছে। সোমবরা (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত সভায় চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে কোম্পানিটির পর্ষদ।

২০২১-২২ অর্থ বছরের  প্রথমার্ধে সামিট পাওয়ারের আয় হয়েছে ২ হাজার ২৮ কোটি ৪৯ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে আয় ছিল ২ হাজার ২৭ কোটি ৩৪ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৪৭ কোটি ৭৫ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৪৪৭ কোটি ৫৪ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা। যেখানে এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৮১ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২ টাকা ৬৭ পয়সায়।

২০২১-২২ অর্থ বছরের দ্বিতীয় প্রান্তিকে সামিট পাওয়ারের আয় হয়েছে ৯১৫ কোটি ২৯ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে কোম্পানিটির আয় ছিল ৭৯৫ কোটি ৬৪ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৭১ কোটি ৭০ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ২৩৬ কোটি ৫৩ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা এর আগের বছরের একই সময়ের তুলনায় ২৭ শতাংশ কমেছে। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৩ পয়সা।খবর:বনিকবার্তা





Source link

সর্বশেষ - খেলাধুলা