শুক্রবার , ৩ জুন ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ঢাবিতে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রতিবেদক
bdnewstimes
জুন ৩, ২০২২ ১:৩৯ অপরাহ্ণ


ঢাবি করেসপন্ডেন্ট

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ জুন) ১১টা ১৫ মিনিটে শুরু হয়ে বেলা ১২টা ৩০ মিনিটে শেষ হয় পরীক্ষা।

এই ইউনিটে ৯৩০টি আসনের বিপরীতে লড়েছেন ৩০ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী। দ্বিতীয়বারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়েছে এই পরীক্ষা।

এদিকে বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপাচার্য বলেন, দ্বিতীয়বারের মত রাজধানীসহ দেশের ৮টি বিভাগীয় শহরে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তিচ্ছু এবং অভিভাবকদের অর্থ এবং শ্রমকে লাঘব করার এ উদ্দেশ্যে বিভাগীয় শহরের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। গতবারের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবারে আরও সুন্দর ও সহজভাবে এ পরীক্ষা আয়োজনে ডিনরা কাজ করেছেন। এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রক্টর গোলাম রব্বানী, বিভিন্ন অনুষদের ডিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন (শনিবার) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সবগুলো পরীক্ষাই সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। অন্যদিকে, ১৭ জুন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাবির চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/আরআইআর/এএম





Source link

সর্বশেষ - খেলাধুলা