মঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের নাম পরিবর্তন – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ৮:০৮ অপরাহ্ণ


শেয়ারবাজার ডেস্ক: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের নাম পরিবর্তন করে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি করা হয়েছে । সেই সাথে কোম্পানির সংক্ষিপ্ত রুপ হিসেবে BSCPLC ব্যবহৃত হবে ।

কোম্পানি সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে ।

৩০ জুন, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ৫১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি । আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ১৯ পয়সা (ডাইলুটেড)। আগের বছর ইপিএস ছিল ১৩ টাকা ৬৭ পয়সা। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১৪ টাকা ৬৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১৬ টাকা ৭৬ পয়সা। ৩০ জুন, ২০২৩ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৫ টাকা ৫ পয়সা।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি ২০২২ সালে বিনিয়োগকারীদের ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো । আলোচ্য বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ১৬ পঁয়সা । যা আগের বছর একই সময় ছিলো ১১ টাকা ৫৭ পঁয়সা । ৩০ জুন ২০২২ শেষে কোম্পানির নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৬ পঁয়সা ।

২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি’র অনুমোদিত মূলধেনের পরিমান ১ হাজার কোটি টাকা । এবং পরিশোধিত মূলধনের পরিমান ১৬৪ কোটি ৯০ লাখ ৬০ হাজার টাকা ।

কোম্পানির মোট শেয়ার সংখ্যা ১৬ কোটি ৪৯ লাখ ৫৫ হাজার ১০ টি । এর মধ্যে সরকারি বিনিয়োগ ৭৩ দশমিক ৮৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিযোগকারী ১৫ দশমিক ৫৭ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী ২ দশমিক ৭৫ শতাংশ এবং বাকি ৭ দশমিক ৮৪ শতাংশ শেয়ার সাধারন বিনিয়োগকারীদের হাতে ।

কর্পোরেট সংবাদ/এএইচ



Source link

সর্বশেষ - খেলাধুলা