বুধবার , ১০ জুলাই ২০২৪ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

সপ্তম দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে জবি শিক্ষার্থীরা

প্রতিবেদক
bdnewstimes
জুলাই ১০, ২০২৪ ১০:০৭ অপরাহ্ণ


শশী, জবি প্রতিনিধি

কোটা আন্দোলনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে সপ্তম দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি শুরু করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। 

বুধবার (১০ জুলাই) বিকেল সাড়ে তিনটায় ক্যাম্পাস এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে রায়সাহেব বাজার মোড়, তাঁতিবাজার মোড়, ফুলবাড়িয়া, গোলাপ শাহ মাজার হয়ে জিরো পয়েন্টে জড়ো হন।

এ সময় তারা ‘একাত্তরের পথ ধরো, বাংলা ব্লকেড সফল করো’, ‘ব্লকেড ব্লকেড, বাংলা ব্লকেড’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘সংবিধানের/মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘কোটা প্রথা, বাতিল চাই বাতিল চাই’, ‘কোটা প্রথার বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এর আগে সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জিরো পয়েন্ট অবরোধ করেছিলেন। পরে দুপুর ৪টা ৫ মিনিটে সেখানে যোগ দেন জবি শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের হাতে ও মাথায় জাতীয় পতাকা, প্ল্যাকার্ড দেখা যায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের বিভাগের শিক্ষার্থী ও আন্দোলনের অন্যতম সমন্বয়ক জসিম উদ্দিন বলেন, আজ সপ্তম দিনে এসেও আমাদের দাবি মানা হয়নি তাই আজও আমরা রাস্তা অবরোধ করে আন্দোলন করছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলতেই থাকবে। নির্বাহী বিভাগ থেকে কোনও স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতন্ত্রভাবে কর্মসূচি দিয়ে আন্দোলন চালিয়ে যাবো।

সর্বশেষ - খেলাধুলা