শনিবার , ৪ জুন ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

অবৈধ লেনদেনের কারনে চীনা শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তার মৃত্যুদন্ড – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
জুন ৪, ২০২২ ১১:৪২ পূর্বাহ্ণ


II অনলাইন ডেস্ক II

চীনের এক আদালত শেয়ারবাজারে অবৈধ লেনদেনের ঘটনায় দেশটির দক্ষিণাঞ্চলীয় হেনান প্রদেশ ও শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থার সাবেক জ্যেষ্ঠ কর্মকর্তা তং দাওচিকে মৃত্যুদণ্ড দিয়েছে।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানায়, দাওচিকে দেয়া সাজা দুই বছর পর কার্যকর হবে।

প্রতিবেদনে জানানো হয়, চীনা কমিউনিস্ট পার্টির হেনান প্রদেশের সানিয়া শহরের সেক্রেটারি দাওচি ২০০৪ থেকে ২০২০ সাল পর্যন্ত সময়ে ২৭ কোটি ৪০ লাখ ইউয়ান ঘুষ নেন।

সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে আরও বলা হয়, চীনের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিএসআরসির ইস্যুয়েন্স বিভাগের উপপ্রধান থাকাকালে ২০০৬ থেকে ২০০৭ সময়ে পুঁজিবাজারে অবৈধ লেনদেনের মাধ্যমে ৩৩ লাখ ৮০ হাজার ইউয়ান আয় করেন দাওচি।

এদিকে, বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে আল অ্যারাবিয়ার প্রতিবেদনে জানানো হয়, চীনের সাবেক কর্মকর্তার সাজা দুই বছরের জন্য স্থগিতের অর্থ হলো অন্য কোনো অপরাধে দণ্ডিত না হলে দুই বছর পর তার সাজা কমে যাবজ্জীবন কারাদণ্ড বা নির্দিষ্ট কোনো মেয়াদের হতে পারে।

চীনে সম্প্রতি বেশ কিছু দুর্নীতিবিরোধী প্রচারাভিযান চালিয়েছেন প্রেসিডেন্ট শি চিনপিং। এর অংশ হিসেবে আইনের আওতায় আনা হয়েছে বাঘা বাঘা সরকারি কর্মকর্তা, নিয়ন্ত্রক, ব্যাংকার ও বিভিন্ন কোম্পানির জ্যেষ্ঠ কর্মকর্তাদের।

এর আগে বিশ্বব্যাংক এবং যুক্তরাষ্ট্রের নীতিনির্ধারণী গবেষণা প্রতিষ্ঠান র‌্যান্ড করপোরেশনে কাজ করার পর ২০০০ সালে সিএসআরসিতে যোগ দেন দাওচি।

চীনের পিকিং ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষে কানাডার কার্লটন ইউনিভার্সিটিতে জনপ্রশাসনে স্নাতকোত্তর করেন তিনি। যুক্তরাষ্ট্রের র‌্যান্ড গ্র্যাজুয়েট স্কুল থেকে পলিসি অ্যানালাইসিসের (নীতি বিশ্লেষণ) ওপর পিএইচডিও করেন তিনি।





Source link

সর্বশেষ - খেলাধুলা