মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

আবারও ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড পেল কমিউনিটি ব্যাংক

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ১৬, ২০২১ ৯:৩২ অপরাহ্ণ


কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড টানা দ্বিতীয়বারের মতো বিশ্বজুড়ে সম্মানজনক ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড পেয়েছে। এবার তিনটি ক্যাটাগরিতে এই পুরস্কার পেল ব্যাংকটি।

বাংলাদেশ পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, চ্যানেল ইনোভেশন ফর ফিন্যানশিয়াল ইনক্লুশন লিভারেজিং টেকনোলজি, কোভিড রেসপন্স ইনোভেশন ফর ইনোভেটিভ ব্যাংকিং ডিউরিং প্যানডেমিক এবং ইকোসিস্টেম-লেড ইনোভেশন ফর কাস্টমার সার্ভিস অ্যানিটাইম অ্যানিহোয়্যার ক্যাটাগরিতে এই পুরস্কার পেয়েছে কমিউনিটি ব্যাংক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিউনিটি ব্যাংকের এই সাফল্যের মূল কারণ হলো বিকল্প ব্যবস্থায় গ্রাহকসেবা দিতে এই ব্যাংকের ‘ডিজিটাল ফার্স্ট’ কৌশল। ২০১৯ সালে বাণিজ্যিক কার্যক্রম শুরু করার পর কমিউনিটি ব্যাংক এরই মধ্যে দেশের ৬৪টি জেলায় ১৮টি শাখা, ১৬৫টি এটিএম, ১১০টি সার্ভিস ডেস্ক নিয়ে ২৪ ঘণ্টা সেবা দিয়ে যাচ্ছে। এ ছাড়া এই ব্যাংকের জনপ্রিয় মোবাইল অ্যাপ ‘কমিউনিটি ক্যাশ’ ব্যবহার করে গ্রাহক যেকোনো সময় লেনদেন করতে পারছেন। বর্তমানে ব্যাংকটির ৯৯ শতাংশ লেনদেন হচ্ছে বিকল্প ব্যবস্থায়, বিশেষত এর মুঠোফোন অ্যাপ ও এটিএম নেটওয়ার্কের মাধ্যমে। এর মধ্যে ৫৫ শতাংশ লেনদেন হচ্ছে কমিউনিটি ক্যাশ অ্যাপের মাধ্যমে। ৪৪ দশমিক ২ শতাংশ হচ্ছে এটিএমের মাধ্যমে। শাখাগুলোর মাধ্যমে লেনদেন হচ্ছে ১ শতাংশের কম।

Comunity bank

কমিউনিটি ব্যাংকের মাধ্যমে বাংলাদেশ পুলিশের সদস্যদের বেতন-ভাতা হয়ে থাকে। দেশের যেকোনো জায়গায় সার্বক্ষণিক সেবার ব্যবস্থা থাকায় এই ব্যাংকের গ্রাহকেরা নিরবচ্ছিন্নভাবে সেবা পাচ্ছেন। এ ছাড়া কোভিড-১৯ মহামারির সময় নিরাপদ ব্যাংকিং সেবাও নিশ্চিত করেছে এই ব্যাংক।

টানা দ্বিতীয়বারের সম্মানজনক ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড পাওয়ার বিষয়ে কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মসিহুল হক বলেন, ‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ তার বাণিজ্যিক কার্যক্রমের যাত্রা শুরু করেছিল অনন্য ডিজিটাল ব্যাংকিং সেবার অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে। ইনফোসিস-ফিনাকল উদ্ভাবিত ব্যাংকিংয়ের মূল ব্যবস্থা আমাদেরকে কোভিড-১৯-এর মতো সংকটকালেও আমাদের সেবা দেওয়ার সুযোগ করে দিয়েছে। আমরা এখন আমাদের ৯৯ শতাংশ গ্রাহককে ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সার্বক্ষণিক সেবা দিচ্ছি। উল্লেখযোগ্য সংখ্যক গ্রাহক এখন আনুষ্ঠানিক ব্যাংকিং চ্যানেলে সেবা নিচ্ছেন, যার ৭২ শতাংশের বেশি সক্রিয়ভাবে আমাদের মুঠোফোন অ্যাপ ব্যবহার করছেন। বাংলাদেশে ব্যাংকিং খাতে এটি এক অনন্য উদাহরণ।’





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
fish momo

Bangla News | মাছের মোমো! এ স্বাদ একবার খেলে জীবনে ভুলবেন না, লম্বা লাইনে মানুষ! মিলছে কোথায়?

IMG 20230814 WA0005

এসএসসি’তে জিপিএ-৫ পেয়েছে গ্লোবাল এডুকেশন সেন্টারের দেবী চৌধুরী

wm LifeStyle Sustho Thakun Bitter Gourd

তিতা করলার গুণের কথা জানেন?

received 859692901930182

র‌্যাব-৭, চট্টগ্রাম এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী এলাকা হতে ৯,৮৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০৪জন মাদক ব্যবসায়ী আটক; মাদক পরিবহনে ব্যবহৃত ০১ টি প্রাইভেটকার জব্দ।

IMG 20240129 WA0009

আ’লীগ নেতার বাড়িতে হামলার প্রতিবাদে সাবেক কৃষিমন্ত্রীর বিরুদ্ধে মানববন্ধন

woman4

5 signs that your skin is crying out for hydration| গরমেও ত্বক আর্দ্রতা হারাচ্ছে না তো? দেখে নিন লক্ষণ মিলিয়ে! উপায় বাতলালেন বিশেষজ্ঞরা – News18 Bangla

studio project 13 4

Are Acid Reflux and Gas Different? How to Get Rid of Them

গোপালগঞ্জ সদর উপজেলা শিবিরের সভাপতি ও সেক্রেটারি সহ ৬ নেতা-কর্মী আটক

গোপালগঞ্জ সদর উপজেলা শিবিরের সভাপতি ও সেক্রেটারি সহ ৬ নেতা-কর্মী আটক

6 2

ম্যাকসন স্পিনিংয়ের ইপিএস বেড়েছে ৭ গুন – Corporate Sangbad

1627209451 kalyan singh

‘At Times It Seemed ‘Babuji’ Would Return Home But He Didn’t’: Kalyan Singh’s Distraught Grandson