বুধবার , ১০ নভেম্বর ২০২১ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ই-কমার্সে আটকে থাকা টাকা ফেরত প্রক্রিয়া শুরু শিগগিরই

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ১০, ২০২১ ১১:৫৩ অপরাহ্ণ


শিগগিরই ই কমার্স প্রতিষ্ঠানগুলোতে আটকে থাকা গ্রাহকের টাকা ফেরত প্রক্রিয়া শুরু হবে। তার আগে নেয়া হবে আইনি মতামত।

মঙ্গলবার, ৯ নভেম্বর সকালে সচিবালয়ে ই-কমার্স প্রতিষ্ঠানের জটিলতা নিরসনে গঠিত কমিটির এক বৈঠক শেষে এ কথা জানান বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান।

গ্রাহকদের টাকা ফেরত দেয়ার বিষয়ে অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান বলেন, টাকাটা একটি কোর্টের মধ্যে আছে, সেগুলো বের করতে একটু সময় লাগবে। মানুষকে একটু ধৈর্য ধরতে হবে। এই টাকাটা টোটালি আমাদের পেমেন্ট গেটওয়েতে আছে। সেটা কিন্তু আমাদের লিগ্যাল ইস্যুটার ক্লিয়ারেন্স পাওয়া গেলে আমরা বাংলাদেশ ব্যাংককে বলবো। যে সিস্টেমে গ্রাহক টাকাটা দিয়েছে, এই পেমেন্ট পদ্ধতিটা অনলাইনের মাধ্যমেই হয়। তাই তাকে অনলাইনেই ফেরত দেয়া হবে। বাংলাদেশ ব্যাংক থেকে ইনস্ট্রাকশন যাবে। যারা থার্ড পার্টি যেখানে টাকা জমা আছে সেখানে থেকে যারা পেমেন্ট করেছে তাদের কাছে অটোমেটিক পাঠিয়ে দিতে পারবে। এখানে লিগ্যাল ইস্যু আছে তাই আমরা আইন মন্ত্রণালয়ের মতামতের জন্য অপেক্ষা করছি।

তিনি আরও বলেন, পণ্য না পেয়ে যেসব গ্রাহক মামলা করেছেন তাদের টাকা পেতে একটু সময় লাগতে পারে। বাকিদের টাকা গেটওয়ে থেকে সরসরি ছাড় করা হবে। বৈঠকের সুপারিশ আগামীকাল মন্ত্রিসভায় জমা দেবে কমিটি। ই-ভ্যালির গ্রাহকদের টাকা ফেরতের অগ্রগতি আদালতের করে দেয়া পরিচালনা কমিটির উপর নির্ভর করছে বলেও জানান অতিরিক্ত সচিব।



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত