মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

গাংনীতে হত্যার মামলায় ২ জনের যাবজ্জীবন – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ৮, ২০২৩ ৩:১৯ অপরাহ্ণ


সেলিম রেজা, মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের ছহির উদ্দিন হত্যা মামলায় ইমদাদুল হক ইন্দা ও খোকন আলি নামের ২ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দিয়েছে দেয়া হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শহিদুল্লাহ্ এ রায় দেন। সাজাপ্রাপ্ত ইমদাদুল হক ইন্দা সাহেবনগর গ্রামের আলী হোসেনের ছেলে ও খোকন আলি একই গ্রামের শুকুর আলী ছেলে।

মামলার বিবরণ জানা গেছে, ২০২০ সালের ২ সেপ্টেম্বর গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের ছহির উদ্দিন স্থানীয় মাদ্রাসার হেফজখানা কমিটির সঙ্গে যুক্ত থাকায় হেফজখানায় দান করা ছাগলের জন্য কাঁঠালের পাতা কাটতে যান। ঐদিন সকাল সাড়ে ১০ টার দিকে ছহির উদ্দিন, মিন্টু মিয়ার মেহগনি বাগানের কাছে পৌঁছালে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তার উপর হামলা চালান। সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ছহির উদ্দিন নিহত হন। এ ঘটনায় নিহত ছহির উদ্দিনের পুত্র আখের আলী বাদী হয়ে গাংনী থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন। যার জি আর নং২০৬/২০২০। সেশন কেস নং ৩২০/২০২১।

মামলাটি গাংনী থানার এসআই সাজিদুর রহমান এবং কুষ্টিয়ার পি বি আই’র এসআই শরিফুল ইসলাম মামলার প্রাথমিক তদন্ত শেষে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ইমদাদুল হক ইন্দা ও খোকন আলিকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৭ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামী ইমদাদুল হক ইন্দা ও খোকন আলি দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক তাদের ২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেন।

মামলা রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিডিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামীর পক্ষে এ্যাডঃ আতাউল হক ও কামরুল হাসান কৌশলী ছিলেন।



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত