বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২২ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

টাঙ্গাইল ট্রাফিক বিভাগের কাজে স্বচ্ছতার জন্য ‘বডি ওর্ন ক্যামেরা’ চালু করলেন পুলিশ সুপার

প্রতিবেদক
bdnewstimes
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ

মোঃ মশিউর রহমান,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইল ট্রাফিক বিভাগের কাজে স্বচ্ছতার জন্য ‘বডি ওর্ন ক্যামেরা’ চালু করলেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। প্রথমবারের মতো টাঙ্গাইল জেলা পুলিশের ট্রাফিক বিভাগ ও হাইওয়েতে কর্মরত সদস্যদের জন্য ‘বডি ওর্ন ক্যামেরা’ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে শহরের নিরালা মোড়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী নুসরাত এদীব লুনা, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জয়ব্রত পাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরোয়ার হোসেন, টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন, ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. এশরাজুল হক ‘সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।
পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক কেন্দ্রিক সম্প্রতি সময়ে যেসকল অপরাধ সংঘটিত হয়েছে সেই সকল অপরাধ নিয়ন্ত্রন ও পুলিশ সদস্যরা কিভাবে তাদের দায়িত্ব পালন করছে তা পর্যালোচনা করার জন্য টাঙ্গাইলে ট্রাফিক পুলিশ ও মহাসড়ক কেন্দ্রিক যেসকল থানা রয়েছে তাদের মাঝে এ Body Worn Camera বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে। পাইলট প্রজেক্ট হিসেবে টাঙ্গাইল জেলায় ৪২টি Body Worn Camera সংযোজন করা হলো। এই ক্যামেরার মাধ্যমে পুলিশ সদস্যরা যেমন কাজের জবাবদিহিতায় আসবে, তেমনি ভাবে অপরাধীরা কোন প্রকার অপরাধ করে যেন পার না পায়, তাদেরকে আইনের আওতায় আনার জন্যই আমাদের এ উদ্যোগ।

সর্বশেষ - খেলাধুলা