সোমবার , ১৩ সেপ্টেম্বর ২০২১ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

‘ভুলের পুনরাবৃত্তি বিএনপির জন্য আত্মহননমূলক’

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ১৩, ২০২১ ১১:১২ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতো ভুলের পুনরাবৃত্তি হলে তা বিএনপির জন্য আত্মহননমূলক হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপির নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবির পরিপ্রেক্ষিতে তিনি এ মন্তব্য করেন। সোমবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনকালে সংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি এ দাবি ২০১৪ সালের নির্বাচনের বহু আগে থেকেই বলে আসছিল। ২০১৪ সালের নির্বাচন বানচাল করার জন্য তারা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছিল। এজন্য তারা ৫০০ ভোট কেন্দ্র জ্বালিয়ে দিয়েছিল, ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত স্কুলগুলোতে শিক্ষার্থীদের নতুন বই পুড়িয়ে দিয়েছিল এবং নির্বাচনি কর্মকর্তাসহ বহু মানুষকে হত্যা করেছিল। এরপরও তারা নির্বাচন ঠেকাতে পারেনি, দেশে নির্বাচন হয়েছে।

তিনি আরও বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগেও তারা এ ধরনের হুমকি ধামকি দিয়েছিল, পরে অংশগ্রহণ করেছিল। আমি মনে করি, ২০১৮ সালের নির্বাচনের শুরু থেকেই তারা যদি সিরিয়াসলি নিয়ে অংশগ্রহণ করত, তাহলে হয়তো তারা আরও ভালো ফলাফল করতে পারত। আগামী নির্বাচনের যখন সোয়া দুই বছর বা তার চেয়ে বেশি সময় বাকি, তখন আবারও একই ধরনের তর্জন-গর্জন আমরা দেখতে পাচ্ছি।

এ সময় বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ২০১৪ এবং ২০১৮ সালে যে ভুল তারা করেছে, সে কারণে বিএনপি ছোট হয়ে আসছে। আবারও সেই ভুলের পুনরাবৃত্তি হলে তারা আরও ছোট হয়ে যাবে- যা তাদের জন্য আত্মহননমূলক হবে।

সারাবাংলা/জেআর/এনএস





Source link

সর্বশেষ - খেলাধুলা