বৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

সোয়াবিন তেলের মূল্য বৃদ্ধির প্রস্তাব অনৈতিক:বাংলাদেশ ন্যাপ

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ৩, ২০২২ ৯:১২ অপরাহ্ণ

সোয়াবিন তেলের মূল্য ১৫টাকা বৃদ্ধির যে প্রস্তাব দিয়েছে তাকে অনৈতিক ও জনস্বার্থ বিরোধী হিসাবে আখ্যায়িত করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মন্তব্য করেছে যে, অবস্থা দেখে মনে হয় দেশের ভোজ্যতেলের বাজারে ব্যবসায়ীদের রামরাজত্ব প্রতিষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ৩ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এসব কথা বলেন।

তারা বলেন, দেশে দফায় দফায় বৃদ্ধি হচ্ছে ভোজ্যতেলের মূল্য যা জনগনের উপর নির্যাতন ছাড়া অন্য কিছু নাই। বর্তমানে যে দাম আছে, সেটাই সাধারণ মানুষের নাগালের বাইরে। অথচ ব্যবসায়ীরা দাম আরও বাড়ানোর জন্য সক্রিয় হয়ে উঠেছেন এবং বাণিজ্য মন্ত্রণালয়ে ধরনা দিচ্ছেন কাদের স্বার্থে ? দেশের ইতিহাসে সয়াবিন তেল এখন সর্বোচ্চ দামে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীদের প্রস্তাব অনুযায়ী শেষ পর্যন্ত যত টাকাই বৃদ্ধি হোক, নিম্নবিত্ত ও মধ্যবিত্তের জন্য তা চাপ তৈরি করবে।

নেতৃদ্বয় বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের মুল্যবৃদ্ধির পূর্বেই বাংলাদেশে তেলের মূল্যবৃদ্ধি পেয়েছে। অসৎ ব্যবসায়ী সিন্ডিকেট আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির দোহাই দিয়ে সাধারণ মানুষের পকেট কেটে টাকা নিয়ে গেছে। অথচ, বাজার নিয়ন্ত্রণে সরকারের কোনো দৃশ্যমান ও কার্যকর পদক্ষেপ জনগনের চোখে পড়ে নাই। সরকারের দুর্বল মনিটরিং-এর কারনে আন্তর্জাতিক বাজারে মুল্যবৃদ্ধির ইঙ্গিত পেলেই উৎপাদন ও সরবরাহকারীরা পণ্যের মূল্যবৃদ্ধি করে জনগনের পকেট কাটায় ব্যাস্ত হয়ে পড়ে।

তারা ভোজ্যতেলের বাজার সহনীয় পর্যায়ে রাখতে আমদানিকারকদের দুই পর্যায়ে ভ্যাট অব্যাহতি, অগ্রিম কর প্রত্যাহার এবং সরবরাহ ও খুচরা পর্যায়ে কমিশন যৌক্তিক করার লক্ষে সরকারের বাণিজ্যমন্ত্রনালয়কে কার্যকর পদক্ষেপ গ্রহনের আহ্বান জানান। ভোজ্যতেলের দাম যেহেতু বিশ্ববাজারে সর্বোচ্চ, তাই সরকারের কার্যকরী পদক্ষেপ গ্রহন করা প্রয়োজন। ব্যবসায়ীরা যাতে সুযোগ নিয়ে ইচ্ছামতো মূল্যবৃদ্ধির করতে না পারে সেদিকেও কঠোর নজরদারী করতে হবে।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
wm Saima Wajed Putul Profile Photo 02

সায়মা ওয়াজেদের জন্মদিনে শুভেচ্ছা বার্তা আ.লীগের

Asad Atok Rab Picture

হত্যা মামলায় র‌্যাবের হাতে চাচাতো ভাই গ্রেফতার – Corporate Sangbad

arest 20230809140848

মগবাজারে ৪৫০০ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার

wm ssc Exam

এসএসসির আগেই ঝরে গেল ৩০ হাজার শিক্ষার্থী

wm CTG Murder 17 July 2022

যুবককে খুনের পর ‘দুর্ঘটনায় মৃত্যু’ বলে প্রচার

images 45

এই ভাবে নিশ্বাস প্রশ্বাস ইস্যুগুলি দূর করলেই সহজে পাওয়া যাবে সমস্যার সমাধান ৷ The Tips can make you free from Heart Related issues.হার্ট সংক্রান্ত সমস্যা থেকে অতি সহজেই মুক্তি পাওয়া যায় যদি এই ঘরোয়া টোটকাগুলি মেনে চলা সম্ভব হয়ে থাকে, হার্ট সংক্রান্ত সমস্যাগুলি জীবনে নানান ধরনের সমস্যার প্রতিকার করতে পারে নিমেষেই, হার্ট সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে এই বড় বড় বিষয়ের দিকে না মাথা দিয়ে ছোট ছোট বিষয়কে আরও সুসংহত করতে হবে, হার্ট সংক্রান্ত সমস্যাগুলি থেকে মুক্তি পেতে এই ঘরোয়া পদ্ধতিগুলি মেনে চলতে হবে ৷ – News18 Bangla

wjoel 1777 180403 youtube 003.0

YouTube New Tax Rules: বিনামূল্যের দিন শেষ! এবার YouTube থেকে উপার্জন করতে হলে গুনতে হবে ট্যাক্স, জানুন বিশদে

wm Department of Primary Education Motif 07 08 2018 750x563 750x563 1

তৃতীয় ও চতুর্থ শ্রেণিতেও ক্লাস সপ্তাহে ২ দিন

int

change phone settings, ফোনের ইন্টারনেট গতি বাড়াতে এই পদ্ধতি কাজে লাগান– News18 Bangla

1634602357 photo

T20 World Cup: Sri Lanka trump spirited Namibia by seven wickets to make winning start | Cricket News