বুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

৬৪ জেলায় এডুএন্টারটেইনমেন্ট সেন্টার তৈরি করা হবে-পলক

প্রতিবেদক
bdnewstimes
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ


আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের ৬৪ জেলায় এডুকেশন ও এন্টারটেইনমেন্ট সেন্টার তৈরি করা হবে আইসিটি বিভাগের উদ্যোগে যেখানে সারাদিনব্যাপী তথ্যপ্রযুক্তি শিক্ষার পাশাপাশি দেশপ্রেম নির্ভর সংস্কৃতি চর্চা করা হবে। ২৩ ফেব্রুয়ারী আইসিটি বিভাগের উদ্যোগে মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রধাণ অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণ প্রজন্মকে দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার জন্য গান, কবিতা ও চলচ্চিত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা চেষ্টা করেছি মুজিব অলিম্পিয়াডের মাধ্যমে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুন আদর্শে উজ্জীবিত ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে। আমরা চাই তরুন প্রজন্ম দেশপ্রেমিক ও আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে উঠে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে অবদান রাখবে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে তথ্য ও যােগাযােগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাস্তবায়িত “ডিজিটাল প্ল্যাটফর্মে মুজিববর্ষ” শীর্ষক কার্যক্রমের অংশ হিসেবে “মুজিব অলিম্পিয়াড এর আয়ােজন করা হয় যার পুরস্কার বিতরনী অনুষ্ঠান ২৩ ফেব্রুয়ারি আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এন জিয়াউল আলম পিএএ। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযােগিতা, অনলাইন কুইজ প্রতিযােগিতা ও আমার বঙ্গবন্ধু প্রতিযােগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিমন্ত্রী পলক। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায় দশজন বিজয়ী, কুইজ প্রতিযোগিতায় ১০ জন বিজয়ী এবং আমার বঙ্গবন্ধু প্রতিযোগিতায় ১২ জন বিজয়ীর হাতে সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয় এ অনুষ্ঠানে।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে “ডিজিটাল প্লাটফর্মে মুজিব বর্ষ” শীর্ষক অনলাইন প্রচারণার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বর্ণাঢ্য জীবন বিশ্ববাসীর নিকট উপস্থাপনের কার্যক্রম পরিচালনা করছে আইসিটি বিভাগ, যার অন্যতম কর্মসূচি মুজিব অলিম্পিয়াডঃ বঙ্গবন্ধু ও বাংলাদেশ চর্চা। এই কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিকভাবে আয়ােজন করা হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযােগিতা, অনলাইন কুইজ প্রতিযােগিতা ও আমার বঙ্গবন্ধু প্রতিযােগিতা।



Source link

সর্বশেষ - খেলাধুলা