বুধবার , ১৮ মে ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

অর্থ পাচারকারিদের তালিকা জানতে চায় দেশবাসী : বাংলাদেশ ন্যাপ

প্রতিবেদক
bdnewstimes
মে ১৮, ২০২২ ১:২৬ অপরাহ্ণ

দেশের অর্থ বিদেশে পাচারকারীসহ তাদের মদদদাতাদের তালিকা জানতে চায় দেশবাসী মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বাংলাদেশ অর্থ পাচারকারীদের স্বর্গরাজ্যে পরিনত হয়েছে।

বুধবার (১৮ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের ফরিদপুর জেলার সম্মেলনে বলেছেন যে, হাজার হাজার কোটি টাকা যারা পাচার করেছে তাদেরকে আওয়ামী লীগের নেতৃত্ব দেওয়া হবে না। এই বক্তব্যে মধ্য দিয়ে তিনি স্বীকার করে নিয়েছেন সরকারী দলের অনেকেই হাজার হাজার কোটি টাকা পাচার করেছে।

নেতৃদ্বয় বলেন, দেশের ভেতর একটি চক্র অবৈধভাবে অর্থ আয় করে বিদেশে পাচার করে দেশটাকে ফোকলা বানিয়ে ফেলছে। কারা দেশের টাকা বিদেশে পাচার করছে তাদের তালিকা প্রকাশ করতে হবে। দেশের মানুষ অর্থ পাচারকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি প্রত্যাশা করে।

বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুযায়ী প্রতিবছর দেশ থেকে হাজার হাজার কোটি টাকা সিঙ্গাপুর, মালয়েশিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, আরব আমিরাত ও থাইল্যান্ডসহ বিভিন্ন দেশে পাচার হচ্ছে বলে উল্লেখ করে ন্যাপ নেতৃদ্বয় বলেন, দেশের মানুষ জানতে চাচ্ছে, কিভাবে দায়িত্বশীলদের চোখ ফাঁকি দিয়ে দেশের টাকা বিদেশে পাচার হচ্ছে। কারা দেশের টাকা পাচারে সহযোগিতা করছে। সংশ্লিষ্টদের দায়িত্ব পালনে অনীহা আছে কি না তাও খতিয়ে দেখতে হবে।

তারা দেশের টাকা পাচারকারী ও পাচারে সহায়তাকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান করার দাবি জানিয়ে বলেন, পাচারকারীদের বিরুদ্ধে শাস্তি নিশ্চিত করতে না পারলে, কখনোই অর্থ পাচার রোধ করা সম্ভব হবে না। শুধুমাত্র রাজনৈতিক কারণে অর্থপাচারের ইস্যুকে ব্যবহার না করে রাষ্ট্রীয়ভাবে জাতীয় ঐক্যমতের ভিত্তিতে অর্থপাচারকারীদের বিরুদ্ধে সমগ্র জাতিতে অবস্থান গ্রহন করা উচিত।

সর্বশেষ - খেলাধুলা