বুধবার , ২০ অক্টোবর ২০২১ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

গুজব ছড়ানোর অভিযোগে বদরুন্নেসার শিক্ষিকা আটক – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ২০, ২০২১ ৫:৩৫ অপরাহ্ণ


কর্পোরেট সংবাদ ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) ‘ভুয়া’ ভিডিও ছড়ানোর অভিযোগে ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষকা রুমা সরকারকে আটক করেছে পুলিশের বিশেষ বাহিনী র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (২০ অক্টোবর) র‍্যাবের মিডিয়া উইং-এর সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানিয়েছেন, সকালে রাজধানীর বেইলি রোডে তার বাসা থেকেতাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত পরে জানানো হবে।

দেশে দুর্গা পূজার সময় থেকে হিন্দু সম্প্রদায়ের উপর যেসব হামলার ঘটনা ঘটেছে, রুমা সরকার সোশাল মিডিয়াতে এসব হামলার প্রতিবাদে টানা পোস্ট দিয়ে আসছিলেন। ঠিক কোন ভিডিও পোস্ট করার জেরে তাকে আটক করা হয়েছে সেটি পরিষ্কার নয়।

রুমা সরকার বদরুন্নেসা কলেজে বাংলা বিভাগের শিক্ষকা। তিনি তার ফেসবুক পেজে নিজেকে বাংলাদেশ টেলিভিশনের একজন আবৃত্তিশিল্পী হিসেবে পরিচয় দিয়েছেন। উচ্চারণ শেখানোর একটি সংগঠনের প্রতিষ্ঠাতা তিনি।

মঙ্গলবার মধ্যরাতে দেয়া ফেসবুকে তার সর্বশেষ পোস্টে লেখা রয়েছে, এত রাতে দরজায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তার দরজায় নক করা হচ্ছে। “আমার বাসায় এত রাতে কারা কলিং বেল চাপছে, বলছে আইনশৃঙ্খলা বাহিনী,” লিখেছেন তিনি।

গত ১৩ই অক্টোবর দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা শহরের একটি পূজামণ্ডপে ইসলামের পবিত্র গ্রন্থ কোরআন পাওয়ার পর পূজা মণ্ডপে হামলা চালানো হয়। এরপর টানা কয়েকদিন নোয়াখালী, ঢাকা, কিশোরগঞ্জ, ফেনী, চাঁদপুর, রংপুর, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় হিন্দু ধর্মাবলম্বীদের পূজা মণ্ডপ, মন্দির, স্থাপনা ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। এসময় সহিংসতায় অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে।

ফেসবুকে একটি কমেন্টের জেরে রংপুরের পীরগঞ্জ এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের ২০টির মতো বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়।

বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে বলা হচ্ছে- ১৩ই অক্টোবর থেকে তিনদিনে ৭০টি পূজামণ্ডপে হামলা-ভাঙচুর-লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

গত বুধবার থেকে দেশের বিভিন্ন জেলায় এসব হামলার ঘটনায় ৭১টি মামলা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

রংপুরের পীরগঞ্জে যে ফেসবুক পোস্টের জেরে হিন্দুপল্লীতে ঘরবাড়ি পুড়িয়ে দেয়া হয়, তাতে ধর্মীয় অবমাননার অভিযোগে কথিত পোস্টদাতা পীরগঞ্জের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। সূত্র-বিবিসি।



Source link

সর্বশেষ - খেলাধুলা