বৃহস্পতিবার , ১৯ মে ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

Apple ক্যাশ এবং Apple পডকাস্টের জন্য Apple iOS 15.5 নিয়ে এসেছে নতুন আপডেট

প্রতিবেদক
bdnewstimes
মে ১৯, ২০২২ ৫:৩৫ পূর্বাহ্ণ


#নয়াদিল্লি: Apple লঞ্চ করেছে তাদের লেটেস্ট আপডেট। Apple iPhone-এর জন্য লঞ্চ করেছে iOS15.5 এবং আইপ্যাডের জন্য লঞ্চ করেছে iPadOS 15.5। অ্যাপেলের নতুন আপডেটের মাধ্যমে কোনও ধরনের ফিচার চালু করা হচ্ছে না। নতুন এই আপডেটের মাধ্যমে নজর দেওয়া হয়েছে ডিভাইসের উন্নতির দিকে। নতুন Apple iOS 15.5 আপডেটের মাধ্যমে অ্যাপেলের ডিজিটাল কার্ড অ্যাপল ক্যাশ (Apple Cash) এবং অ্যাপল পডকাস্ট (Apple podcast) আইফোনের স্টোরেজ করে রাখা সম্ভব হবে।

নতুন এই আপডেটের মাধ্যমে Apple ক্যাশ কার্ডের দ্বারা টাকা পাঠানো এবং পাঠানোর অনুরোধ করা আরও সহজ হবে। কারণ এখন Apple ক্যাশ কার্ডে পাওয়া যাবে নতুন ‘রিকোয়েস্ট’ এবং ‘সেন্ড’ বাটন। এর ফলে অ্যাপেলের পে ক্যাশ সেকশনের মাধ্যমে ডিজিটাল ওয়ালেটে টাকা পাঠানো আরও সহজ হবে।


এছাড়াও অ্যাপেলের নতুন আপডেটের মাধ্যমে Apple পডকাস্টেও বিভিন্ন ধরনের সুবিধা পাওয়া যাবে। ইউজাররা নতুন সেটিং অপশন ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে আইফোনে এপিসোড স্টোর করে রাখা সম্ভব হবে এবং পুরনো এপিসোড নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। এছাড়াও ইউজাররা পেয়ে যাবে হোম অটোমেশনের সুবিধা।


Apple iOS 15.5 চেঞ্জলগ –

– Apple Cash কার্ডের মাধ্যমে ইউজাররা টাকা পাঠাতে পারবেন এবং টাকা পাঠানোর অনুরোধ করতে পারবে। ওয়ালেটের মাধ্যমে ব্যবহার করা যাবে Apple ক্যাশ কার্ড।
– Apple পডকাস্টে পাওয়া যাবে নতুন সেটিং অপশন। এর মাধ্যমে লিমিটেড এপিসোড স্টোর করে রাখা যাবে এবং পুরনো এপিসোড নিজে থেকেই ডিলিট হয়ে যাবে।
– এ ছাড়াও পাওয়া যাবে হোম অটোমেশনের সুবিধা।

আরও পড়ুন: ‘আমি মরিনি! দয়া করে বাঁচতে দিন!’ পল্লবীর পরে এবার কী আত্মহত্যার পথে রোহন? কড়া বার্তা অভিনেতার

এক নজরে দেখে নিন অ্যাপেলের এই নতুন আপডেট করার উপায় –

অ্যাপেলের নতুন আপডেট iOS 15.5 করার জন্য Apple ইউজারদের প্রথমেই যেতে হবে সেটিং অপশনে। এরপর সেখান থেকে যেতে হবে জেনারেল অপশনে। এরপর সেখান থেকে যেতে হবে সফটওয়্যার আপডেট অপশনে। দি কুপারটিনো বেসড জায়ান্ট ২০২২ সালের মে মাসে রিলিজ করেছে সিকিউরিটি আপডেট। এর মাধ্যমে আইফোন এবং আইপ্যাডে করা যাবে নতুন আপডেট। জানা গিয়েছে যে Apple তাদের নতুন পরবর্তী ভার্সন নিয়ে আসতে চলেছে। অ্যাপেলের নতুন ভার্সন iOS 16 লঞ্চ করা হবে ২০২২ সালের ৬জুন। ওয়ার্ল্ডওয়াইড ডেভ্লপার কনফারেন্সে (Worldwide Developer Conference) ঘোষণা করা হতে পারে অ্যাপেলের নতুন ভার্সন iOS 16।

Published by:Piya Banerjee

First published:

Tags: Apple, Apple iOS 15.5



Source link

সর্বশেষ - খেলাধুলা