মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

Oppo Find X5 Pro will have a version powered by MediaTek’s Dimensity 9000 chipset

প্রতিবেদক
bdnewstimes
ফেব্রুয়ারি ২২, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ
Oppo Find X5 Pro will have a version powered by MediaTek’s Dimensity 9000 chipset


Oppo Find X5 Series: জনপ্রিয় মোবাইল কোম্পানি Oppo ঘোষণা করেছে যে তারা নিয়ে আসতে চলেছে লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন। Oppo লঞ্চ করতে চলেছে তাদের নতুন Oppo Find X5 সিরিজের ফোন। Oppo Find X5 সিরিজের ফোনে ব্যবহার করা হবে দুই ধরনের প্রিমিয়াম চিপসেট। এর মধ্যে একটি হল কোয়ালকম (Qualcomm), আরেকটি হল মিডিয়াটেক (MediaTek)। আমেরিকা বেসড কোয়ালকম এবং তাইওয়ান বেসড মিডিয়াটেক হল বিশ্বের দুটি বৃহৎ সেমিকন্ডাক্টর ফার্ম। এরা অ্যান্ড্রয়েড ফোন এবং ট্যাবলেটের জন্য তৈরি করে বিভিন্ন ধরনের চিপসেট, অডিও প্রোডাক্ট, ওয়ারেবেল ইত্যাদি। Oppo X5 ফোনের দুটি ভার্সন লঞ্চ করা হবে। এর মধ্যে একটি একটিতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ এসওসি (Qualcomm Snapdragon 8 Gen 1 SoC) এবং আরেকটিতে ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ এসওসি (MediaTek Dimensity 9000 SoC)।

Oppo লঞ্চ করতে পারে Find X5 সিরিজের দুটি মডেলের স্মার্টফোন। এর মধ্যে একটি হল Oppo Find X5 ফোন এবং আরেকটি হল Oppo Find X5 Pro ফোন। এই দুটি ফোনের মধ্যে ব্যবহার করা হবে দুই ধরনের চিপসেট। একটিতে কোয়ালকম এবং আরেকটিতে মিডিয়াটেক ফ্ল্যাগশিপ চিপসেট। চিনে Oppo Find X5 সিরিজের ফোন লঞ্চ করা হতে পারে ২৪ ফেব্রুয়ারি। মনে করা হচ্ছে এরপর ভারতে নিয়ে আসা হতে পারে Oppo কোম্পানির এই নতুন ফ্ল্যাগশিপ Oppo Find X5 সিরিজের ফোন।

আরও পড়ুন – বদলে গেল সাইবার ক্রাইম হেল্পলাইন নম্বর, এবার অভিযোগ করুন এখানে

আরও পড়ুন – Garena Free Fire Game: কেন্দ্র নিষিদ্ধ করেছে গারেনা ফ্রি ফায়ার গেম, তবুও চলছে খেলা

জার্মান পাবলিকেশন উইনফিউচার (WinFuture) আগের মাসেই জানিয়েছিল যে, Oppo-র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Find X5 Pro-তে রয়েছে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড এলটিপিও ২.০ ডিসপ্লে (AMOLED LTPO 2.0), যা কোয়াড এইচডি প্লাস (Quad HD+) রেজোলিউশন ও ১৪৪০×৩২১৬ পিক্সেল যুক্ত। নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Find X5 Pro তে রয়েছে রিয়ার ক্যামেরা সেটআপ।

oppo 1

এই ফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৭৬৬ (IMX766) প্রাইমারি ক্যামেরা, যা ওআইএস (OIS) সাপোর্ট যুক্ত। এছাড়াও Oppo এর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Find X5 Pro-তে রয়েছে ৫০ মেগাপিক্সলের আলট্রাওয়াইড লেন্স এবং ১৩ এমপির টেরটিয়ারি ক্যামেরা। এছাড়াও Oppo-র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Find X5 Pro-তে সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের আইএমএক্স৭০৯ (IMX709) ক্যামেরা। Oppo-র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Find X5 Pro তে রয়েছে ৫০০০ এমএএইচ (mAh) ব্যাটারি, যা ৮০ডাবলু (80W) ফাস্ট চার্জ।

News18 Tech এই বিষয়ে কথা বলে Oppo ইন্ডিয়ার সিএমও (CMO) দময়ন্ত সিং খানোরিয়ার (Damyant Singh Khanoria) সঙ্গে। তিনি জানান ভারতের জনতা এখন নতুন ফোন ক্রয় করার জন্য বেশি টাকা খরচ করছে। এর জন্য তারা ভারতের বাজারে নিয়ে আসতে চলেছে তাদের নয়া সিরিজের ফোন।

Published by:Ananya Chakraborty

First published:

Tags: OPPO, Smartphone, Tech news



Source link

সর্বশেষ - খেলাধুলা