সোমবার , ১৭ জানুয়ারি ২০২২ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

আবুধাবিতে হুতি বিদ্রোহীদের হামলায় ২ ভারতীয় ও ১ পাকিস্তানি নিহত

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ১৭, ২০২২ ৬:২৪ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিনজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন ভারতীয় ও অপর একজন পাকিস্তানি নাগরিক। এতে আহত হয়েছেন আরও ৬ জন। এদিকে আবুধাবিতে ড্রোন হামলার দায় শিকার করেছে হুতি বিদ্রোহী গোষ্ঠী। আরব আমিরাত কর্তৃপক্ষও ঘটনাটি হুতিদের হামলা বলে বর্ণনা করেছে।

আবুধাবি পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হচ্ছে, বিমানবন্দরের পাশে তিনটি তেলের ট্যাংকার বিস্ফোরিত হয়েছে। এতে বিমানবন্দরটি কেঁপে উঠে।

সংযুক্ত আরব আমিরাতের সরকারি বার্তাসংস্থা ডব্লিউএএম তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এ ঘটনার জন্য ইয়েমেনের হুতি বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করছে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ।

এদিকে হুতিদের নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল মাসিরাহ টিভিতে দেওয়া এক তাৎক্ষনিক বিবৃতিতে হুতি বিদ্রোহীরা ঘটনার দায় শিকার করে জানিয়েছে, এ ব্যাপারে শিগগিরই একটি বিস্তারিত বিবৃতি দেওয়া হবে।

২০১৪ সালের শেষ দিকে ইরান সমর্থিত শিয়া মতাবলম্বী হুতি বিদ্রোহীরা ইয়েমেনের রাজধানী সানার দখল নেয়। সেখানকার সুন্নি সরকারকে ক্ষমতাচ্যুতও করে তারা। এরপর হুতিরা ইয়েমেনের অধিকাংশ অঞ্চল দখল করে নিলে ২০১৫ সালের মার্চের শেষ দিকে ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে প্রতিবেশী সৌদি আরবের নেতৃত্বাধীন আরব দেশগুলোর সামরিক জোট। হুতি বিরোধী এ জোটের অন্যতম অংশীদার সংযুক্ত আরব আমিরাত।

গত ৩ জানুয়ারি সংযুক্ত আরব আমিরাতের পতাকাবাহী একটি জাহাজ লোহিত সাগরে আটক করে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। ইরান সমর্থিত হুতিদের দাবি, ওই জাহাজে করে ইয়েমেনে সামরিক সরঞ্জাম পাঠানো হচ্ছিল। এ ঘটনাকে হুতিবিরোধী সৌদি নেতৃত্বাধীন জোট ‘জলদস্যুতা’ বলে আখ্যায়িত করেছে। সংযুক্ত আরব আমিরাতের ওই জাহাজটি এখনও হুতিদের কব্জায় রয়েছে। এরইমধ্যে সংযুক্ত আরব আমিরাতের ভূমিতে হুতি হামলায় প্রাণহানির ঘটনা ঘটলো।

আরও পড়ুন

সারাবাংলা/আইই





Source link

সর্বশেষ - খেলাধুলা