সোমবার , ৫ ডিসেম্বর ২০২২ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

উইন্ডোজের আইক্লাউড ব্যবহার করেন? আপনার গোপন ছবি বা ভিডিও অন্য কেউ দেখছে না তো

প্রতিবেদক
bdnewstimes
ডিসেম্বর ৫, ২০২২ ৬:৪৫ পূর্বাহ্ণ


#নয়া দিল্লি:  যে সকল ইউজার উইন্ডোজের আইক্লাউড ব্যবহার করেন, তাঁরা বেশ অদ্ভুত সমস্যার সম্মুখীন হচ্ছেন। বেশ কিছু উইন্ডোজের আইক্লাউড ব্যবহারকারী ইউজার রয়েছেন, যাঁরা অন্যের ফটো এবং ভিডিও দেখতে পাচ্ছেন। উইন্ডোজের আইক্লাউডে অন্যের ফটো এবং ভিডিও দেখতে পাওয়া ইউজারের সংখ্যা কম নয়। অনেক অ্যাপল ব্যবহারকারী এই সপ্তাহে এই ধরনের সমস্যা সম্পর্কে অভিযোগ করেছেন যেখানে তাঁদের আইক্লাউড লাইব্রেরিতে অপরিচিতদের ভিডিও দেখানো হয়েছে। শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটেছে।

মনে করা হচ্ছে, এই সমস্যাটি উইন্ডোজে আইক্লাউডের মধ্যেই সীমাবদ্ধ। অ্যাপল বা মাইক্রোসফটের এই ধরনের সমস্যা সমাধান করার জন্য উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে কি না, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। ইতিমধ্যেই বেশ কিছু ইউজার তাঁদের সমস্যা সকলের সঙ্গে শেয়ার করে নিয়েছেন। তাঁরা আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৪ প্রো মডেলগুলি থেকে আমদানি করা কিছু ভিডিও সম্পর্কে জানিয়েছেন, যা স্ক্যান লাইন এবং কালো করা ভিডিওগুলির সঙ্গে দেখানো হয়েছে। এর ফলে মনে করা হচ্ছে এই ধরনের সমস্যা গুরুত্বপূর্ণ আকার ধারণ করতে পারে। মনে করা হচ্ছে আইক্লাউডে কনটেন্ট আপলোড করার সময় একটি সিঙ্কিংয়ের সমস্যা রয়েছে, অথবা আইক্লাউড প্ল্যাটফর্মের কিছু বাগ আইফোন মডেলগুলি থেকে ইমপোর্ট করা ভিডিওগুলিকে প্রভাবিত করছে৷

জানা গিয়েছে যে, ইউজাররা তাঁদের আইক্লাউড লাইব্রেরিতে এলোমেলোভাবে যুক্ত হওয়া অন্যের ভিডিও এবং ফটোগুলি দেখতে পাচ্ছেন। এই সমস্যাটি উইন্ডোজের অনেক আইক্লাউড ব্যবহারকারীর দ্বারাই রিপোর্ট করা হচ্ছে, যা ইঙ্গিত দেয় যে অ্যাপল সার্ভার-সাইড সমস্যার সম্মুখীন হতে পারে। রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, যখন কিছু নির্দিষ্ট ফাইল রেন্ডারিংয়ের জন্য আইক্লাউড থেকে উইন্ডোজ প্ল্যাটফর্মে হস্তান্তর করা হয়, তখন একটি সমস্যার সৃষ্টি হয়৷ সমস্যাটি সম্পর্কে এখনও স্পষ্ট কোনও কিছু জানা যায়নি। কিন্তু আশা করা হচ্ছে যে, অ্যাপল এই সমস্ত অভিযোগের পরে বিষয়টি খতিয়ে দেখবে এবং তাড়াতাড়ি মাইক্রোসফটের সঙ্গে যৌথভাবে সমস্যাটি সমাধান করবে। কিন্তু এই বিষয়ে এখনও নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

আরও পড়ুন: ওয়াটারপ্রুফ, তাও সমস্যা! কী করবেন iPhone-এ জল ঢুকলে? জানুন

অ্যাপল ব্যবহারকারীরা ইতিমধ্যেই বেশ কিছু প্রতিক্রিয়া জানিয়েছেন। তাঁদের কথা অনুযায়ী একটি সফটওয়ারের আপডেটের মাধ্যমে বেশিরভাগ সমস্যা সমাধান করার চেষ্টা করলে এবং সমস্যাটির দিকে দৃষ্টি দিলে সেই বিষয়ে বোঝা সম্ভব। মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি কোম্পানির তরফে আইক্লাউড ব্যবহারকারীদের উদ্দেশ্যে সমস্যাটি সমাধান করার জন্য একটি আপডেট প্রকাশ করা হতে পারে।

Published by:Piya Banerjee

First published:

Tags: ICloud, Windows



Source link

সর্বশেষ - খেলাধুলা