বুধবার , ১৮ অক্টোবর ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

চুয়াডাঙ্গায় স্বর্ণ চোরাচালান মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ১৮, ২০২৩ ৪:৩২ অপরাহ্ণ


আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় স্বর্ণ চোরাচালান মামলায় এক চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুর ১ টার দিকে জেলা জজ আদালতের স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ জিয়া হায়দার আসামীর উপস্থিতিতে ওই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান (৩৩) দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর গ্রামের লুৎফর বিশ্বাসের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ১ সেপ্টেম্বর বিকেলে স্বর্ণ চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে ঠাকুরপুর সীমান্তে অভিযান চালায় বিজিবি। এসময় এক ব্যক্তি বিজিবি টহল দলকে দেখে কসটেপ দিয়ে মোড়ানো ৪ টি প্যাকেট ফেলে পালিয়ে যায়। ওই প্যাকেট থেকে উদ্ধার করা হয় ১১টি স্বর্ণের বার। যার ওজন ৩ কেজি ৭৪০ গ্রাম এবং অনুমানিক মূল্য ২ কোটি ৩৫ লাখ ৬১ হাজার ৫৮৯ টাকা। পরদিন ওই ঘটনায় বাদী হয়ে মোস্তাফিজুর রহমানকে পলাতক আসামী করে দর্শনা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন নায়েব সুবেদার কাজী আজাদ। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা দর্শনা থানার উপ-পরিদর্শক নাজিম উদ্দিন একই বছরের ৩১ ডিসেম্বর মোস্তাফিজুরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট বেলাল হোসেন জানান, ১০ জন স্বাক্ষীর মধ্যে ৭ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ দুপুরে ওই রায় ঘোষনা করেন বিচারক।



Source link

সর্বশেষ - খেলাধুলা